Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জে মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করায় ব্যাবসায়ীকে আটক
ফরিদগঞ্জে মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করায় ব্যাবসায়ীকে আটক

ফরিদগঞ্জে মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করায় ব্যাবসায়ীকে আটক

‎Tuesday, ‎28 ‎July, ‎2015  02:23:32 AM

সানাউল হক:

ফরিদগঞ্জ মধ্যবাজারের ব্যবসায়ী শ্যামল চন্দ্র সাহার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়ে থানা পুলিশ ও দালালদের ২৯ হাজার তিনশ টাকা আত্মসাতের ঘটনায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। ভুক্তোভোগী শ্যামল চন্দ্র সাহা জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ এবং ফরিদগঞ্জ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের কাছে লিখিত অভিযোগ দিয়েছে। এছাড়া এ বিষয়ে জেলা পুলিশ সুপার শামছুন্নাহারকে অবহিত করেছেন।

অভিযোগের ভিত্তিতে জানা যায়, ফরিদগঞ্জ মধ্যবাজারের ব্যবসায়ী শ্যামল চন্দ্রের বাস ভবনের চাঁদে লিটন মজুমদার, উৎপল শাহা, সুবির সাহা ও শহীদ উল্ল্যা দীর্ঘ দিন যাবত গাঁজা সেবন করে আসছিলো। শ্যামল চন্দ্র সাহা অভিযুক্তদের ছাঁদে গাঁজা সেবন না করার জন্য নিষেধ করে সুবির সাহার মায়ের কাছে ছেলের বিরুদ্ধে নালিশ দেয়।

এ নিয়ে গাঁজা সেবনকারীরা শ্যামল চন্দ্র সাহার বিরুদ্ধে ক্ষব্ধ হয়ে নানা ভাবে হুমকি দেয়। এ ঘটনার জের ধরে পাশ্ববর্তী মৃত. নিতাইচন্দ্র দেবনাথের স্ত্রী মমতা রানীকে দিয়ে থানায় ইভটিজিং এর মিথ্যা অভিযোগ দায়ের করায়। অভিযোগের প্রেক্ষিতে ফরিদগঞ্জ থানার এএসআই জহির ১৯ জুলাই শনিবার সন্ধ্যায় খাবার টেবিল থেকে শ্যামল চন্দ্র সাহাকে আটক করে থানায় নিয়ে যায়। এরপর থানায় শুরু হয় দালালদের দৌরাত্ব। দালালরা পুলিশের নাম দিয়ে শ্যামল চন্দ্রের পরিবারের লোকজনের কাছে ৫‘লক্ষাধিক টাকা দাবি করে করে।

এরই মধ্যে ফরিদগঞ্জ থানা চত্ত্বরে শুরু হয় ব্যাপক হট্টোগোল। হিন্দু সম্প্রদায়ের লোকজন শ্যামলকে থানা থেকে ছেড়ে দেওয়ার জন্য পুলিশ প্রশাসনের উপর চাপ সৃষ্টি করে। কিন্তু ওই সময়ের মধ্যে দাললরা তার স্ত্রীর নিপা রানী সাহার কাছ থেকে ১০ হাজার ও ভাতিজা অপু সাহার কাছ থেকে ১৫ হাজার টাকা নিয়ে যায়। এছাড়া শ্যামল চন্দ্র সাহাকে আটক করার সময় তার সাথে থাকা ৪ হাজার ৩‘শ টাকাও থানা পুলিশ রেখে দিলেও ওই টাকা ফেরত দেয়নি পুলিশ।

এদিকে ফরিদগঞ্জ বাজারের বিশিষ্ট ব্যবসায়ীসহ সকল শ্রেনীর হিন্দু সম্প্রদায়ের লোকজন রাতভর শ্যামল চন্দ্র সাহাকে থানা থেকে থেকে ছাড়িয়ে নেওয়ার চেষ্টা করেন। রোববার সকালে পুজা উদযাপন পরিষদের সভাপতি হিতেষ চন্দ্র শর্মা, সাধারন সম্পাদক লিটন চন্দ্র দাস, সাংবাদিক প্রবীর চক্রবর্তী, নারায়ন রবি দাস, ঋষিকেশ দাস ফরিদগঞ্জ থানা অফিসার ইনচার্জের কাছে শ্যামল চন্দ্র সাহাকে তাদের জিম্মায় দিয়ে দেওয়ার জন্য বলেন। কিন্তু অফিসার ইনচার্জ এদের জিম্মায় না দিয়ে ফরিদগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যানের জিম্মায় চেড়ে দেন। অন্য জিম্মাদাররা হলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান রানা, আওয়ামীলীগ নেতা আলমগীর হোসেন স্বপন, এ.কে আজাদ, যুবলীগ নেতা রুহুল আমিন (রুবেল) সুবির সাহা, উৎপল সাহা, অরুন চন্দ্র পাল।

থানায় অভিযোগকারী মমতা রানী দেবনাথের বক্তব্য নেওয়ার চেষ্টা করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

এ সর্ম্পকে উৎপল সাহা এ প্রতিনিধিকে বলেন, শ্যামল চন্দ্র সাহা পাশ্ববর্তী মৃত. নিতাই চন্দ্রের স্ত্রীকে ইভটিজিং করায় মহিলা আত্মহত্যার চেষ্টা করে। এবং সে বাধ্য হয়ে থানায় অভিযোগ দায়ের করে।

অভিযোগকারী শ্যামল চন্দ্র সাহা বলেন, আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়ে আমাকে হয়রানি করা হচ্ছে। আমাকে যে অভিযোগের ভিত্তিতে থানায় আটক করা হয়েছে আমি এ বিষয়ে কিছুই জানি না। এছাড়াও তিনি জেলা ও উপজেলার প্রশাসন এবং হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দের কাছে সুষ্ঠ তদন্ত সাপেক্ষে বিচার দাবি করেন।

ফরিদগঞ্জ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ডা. পরেশ চন্দ্র পাল বলেন, আমি আমার প্রতিনিধি হিসেবে সুবাস মজুমদারকে উৎফল সাহার কাছে পাঠাই শ্যামলকে থানা থেকে জিম্মায় নিয়ে আসার জন্য এবং পরবর্তী মন্দিরে বসে দু‘পক্ষের কথা শুনে এর সমাধানের প্রস্তাব দিলেও উৎফল সাহা আমার কথা শুনেনি।

ফরিদগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোঃ নাজমুল হক বলেন, আমি টাকা দেওয়া নেওয়ার বিষয়ে কিছুই যানি না।
জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি এ্যাড. বিণয় ভূষন মজুমদার বলেন, ‘জনপ্রতিনিধি টাকার বিনিময়ে নিরহ লোককে থানা থেকে নিজ জিম্মায় নিয়েছে। এটা আমরা আশা করি না।’

জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এ্যাড. রনজিত কুমার রায় চৌধুরী বলেন, ‘অভিযোগ পাওয়ার পর আমি ফরিদগঞ্জে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতির নিকট লিখিত অভিযোগের কপি পাঠাই। এবং জরুরি ভিত্তিতে ব্যবস্থা নেওয়ার নির্দেশ প্রদান করি।’

এছাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান রানা টাকা লেনদেনের বিষয়টি তার কাছে স্বীকার করেছেন বলে জানান তিনি।

চাঁদপুর জেলা পুলিশ সুপার শামছুন্নাহার এ প্রতিনিধিকে বলেন, ‘যারা পুলিশের নাম দিয়ে টাকা নিয়েছে তাদের বিরুদ্ধে লিখিত অভিযোগ ফেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া আমি বিষয়টি তদন্ত করে দেখবো।’

চাঁদপুর টাইমস : প্রতিনিধিি/এমএ/ডিএইচ/২০১৫

চাঁদপুর টাইমস ডট কম–এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি