ফরিদগঞ্জে মাতৃছায়া কিন্ডারগার্টেন বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

ফরিদগঞ্জে মাতৃছায়া কিন্ডারগার্টেন’র কেরোয়া শাখায় দিন ব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
২ ফ্রেব্রুয়ারি বৃহস্পতিবার মাতৃছায়া কিন্ডারগার্টেন’র সহ-সভাপতি মো.মোস্তফা কামাল মুকুল’র সভাপতিত্বে ও প্রতিষ্ঠাতা পরিচালক রেজাউল করিম মাসুদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. কামরুজ্জামান।

প্রধান অতিথি বক্তব্যে তিনি বলেন, লেখা পড়ার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলার সুযোগ দিতে হবে। আমাদের দেশে যেমন ভালো ডাক্তার, প্রকৌশলী দরকার ঠিক তেমনি দরকার ভালো খেলোয়ার। ডাকাতিয়ার পূর্ব পাড় আমাদের এই ফরিদগঞ্জ উপজেলার কৃতি সন্তান শামিম হাসান বিদেশে খেলাধুলায় অংশ গ্রহণ করে বিশ্ব মঞ্চে আমাদের মুখ উজ্জ্বল করেছে। এছাড়াও দেশ কাঁপানো খেলোয়ার হিসেবে ইতোমধ্যে পরিচিত পেয়েছে আমাদের রেজাউল করিম রেজা, মাহমুদুল হাসানরা। তাই ছাত্র-ছাত্রীরা খেলাধুলার মনোনিবেশ করলে তাদের শরীর ও মন ভালো থাকবে। মা হচ্ছেন পৃথিবীর শ্রেষ্ট শিক্ষক আমি মায়েদের কাছে আহবান রাখছি প্রতিটি বাচ্চাকে যেন একটু খেলার সময় ও সুযোগ দেন। শুধু পাঠ্য বইয়ের মধ্যে সীমাবদ্ধ রাখবেন না। বাচ্চাদের পছন্দমত ক্রীড়া, চিত্রাঙ্কন, সংগীতেও এগিয়ে যেতে দিন।

আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুস ছোবহান লিটন, সাংবাদিক প্রবীর চক্রবর্তী, নারায়ন রবিদাস, ডিপিওডির চাঁদপুর জেলা পরিচালক মো. মমতাজ উদ্দিন মিলনসহ স্কুলের শিক্ষার্থী, শিক্ষক, শিক্ষিকা, পরিচালক ও অভিভাবক বৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন অতিথি বৃন্দ। শিক্ষার্থীরা দিনব্যাপী অনুষ্ঠানটি আনন্দের সাথে উপভোগ করেন।

প্রতিবেদক: শিমুল হাছান, ২ ফেব্রুয়ারি ২০২৩

Share