ফরিদগঞ্জ

ফরিদগঞ্জে মসজিদের দেয়াল ও পানির ট্যাকিং রাখার স্থাপনা ভেঙ্গে রাস্তা নির্মাণ

চাঁদপুর ফরিদগঞ্জে মসজিদের দেওয়াল ও পানির ট্যাকিং রাখার স্থাপনা ভেঙ্গে রাস্তা নির্মাণ করেছে একটি মহল। এতে হতাশা ও ক্ষোভ বিরাজ করছে মসজিদের মুসল্লিদের মাঝে।

এ বিষয়ে থানায় একটি লিখিত অভিযোগ করেছে মসজিদের সাবেক সভাপতি তাজুল ইসলাম। ঘটনাটি ঘটেছে উপজেলার ফরিদগঞ্জ দক্ষিন ইউনিয়নের ২নং ওয়ার্ডের কাটাখালী জামে মসজিদে।

সরজমিনে গিয়ে জানা যায়, এলাকাতে কোন মসজিদ না থাকায় মুসল্লিরা দূরবর্তী এলাকাতে গিয়ে জুমার নামাজ আদায় করতে হত। এলাকা বাসির দূর্ভোগের কথা চিন্তা করে স্থানীয় ফারুক সরদার ২০০৮ সালে কাতার চ্যারেটি সংস্থার কাছ থেকে অর্থ সংগ্রহ করে কাটাখালী বাজার জামে মসজিদটি প্রতিষ্ঠিত করেন। ক্রমান্বয়ে মসজিদটির সৌন্দর্য্যের জন্য অজুখানা থেকে শুরু করে পানি ট্রাকিং স্থাপনাসহ চারপাশে দেওয়াল নির্মাণ করা হয়।

কিন্তু গত দুই দিন ধরে একটি মহল মসজিদটির দেওয়াল ও পানির ট্রাকিং রাখার স্থাপনা ভেঙ্গে দিয়ে সেই স্থান দিয়ে রাস্তা নির্মাণ কাজ করছে। এতে করে মসজিদটির সৌন্দর্য্য নষ্ট হচ্ছে বলে জানান মুসল্লিরা।

মসজিদের মুসল্লি ও সাবেক সভাপতি তাজুল ইসলাম বলেন,আমাদের এই মসজিদের অজু খানা ও পানির ট্রাকিং ভেঙে পেলার কারনে আমরা অনেক সমস্যা ভোগ করতেছি। আমরা এটার সুষ্ঠ সমাধান কামনা করি।

২নং ওয়ার্ডের ইউপি সদস্য সাইফুল ইসলাম বলেন, রাস্তা নির্মাণের জন্য এই দেওয়াল ভাঙ্গা হয়েছে। রাস্তা জনগনের আর মসজিদ জনগনের জন্য। এলাকা মানুষের র্দীঘদিনের রাস্তা সমস্যা সমাধান করতে গিয়ে এই কাজটি করতে হয়েছে।

ফরিদগঞ্জ থানা অফিসার ইনর্চাজ মোহাম্মদ শহীদ হোসেন বলেন, উক্ত বিষয়ে অভিযোগ পেয়েছি। পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। ঠিকাদারের সাথে কথা হয়েছে তারা বলেছে, তারা মসজিদের দেওয়াল, পানির ট্রাকিং ও অজুখানা তৈরি করে দিবে।

প্রতিবেদক:শিমুল হাছান,২০ ডিসেম্বর ২০২০

Share