ফরিদগঞ্জে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষ্যে কুইজ ও বিতর্ক প্রতিযোগিতা

ফরিদগঞ্জ উপজেলা ভূমি অফিসের আয়োজনে ভুমি সেবা সপ্তাহ-২০২৪ উপলক্ষ্যে কুইজ ও বিতর্ক প্রতিযোগীতা এবং পুরস্কার বিতরনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। ‘স্মার্ট ভূমিসেবা, স্মার্ট নাগরিক’ ও স্মার্ট দেশ গড়ার প্রতিপাদ্যকে সামনে রেখে ভূমি সেবা সপ্তাহ-২০২৪ গত শনিবার (৮জুন) থেকে শুরু হয়। তারই অংশ হিসাবে আগামী প্রজন্মকে ডিজিটাল ভুমি সেবার বিষয়ে অবহিত করার লক্ষ্যে ব্যতিক্রম আয়োজন করেন উপজেলা ভুমি অফিস।

গতকাল ১২ জুন (বুধবার) বিকেল ৩.০০ টায় কালির বাজার মিজানুর রহমান উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে বিদ্যালয়ের সেমিনার কক্ষে এ আয়োজন করা হয়।

উক্ত প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম এর সভাপতিত্বে প্রধান অতিথি হয়ে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভুমি) এম,আর জাহিদুর রহমান, বিশেষ অতিথি হয়ে উপস্থিত ছিলেন, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ ফরহাদ হোসেন, সাবেক সাধারণ সম্পাদক আঃ ছোবহান লিটন, পৌর ভূমি ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরিদুল ইসলাম পাটওয়ারী প্রমুখ।
বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপস্থিতিতে ভুমির ডিজিটাল পদ্ধতির পক্ষে বিপক্ষে দু’টি দল গঠন করে বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

পক্ষ ও বিপক্ষ দল উভয়ই বিভিন্ন যুক্তি তর্কের মাধ্যমে বিতর্কে অংশ নেন। পরবর্তীতে ভুমি সংক্রান্ত বিষয়ে কুইজ প্রতিযোগীতায় অংশ নেন শিক্ষার্থীরা। উপস্থিত বিচারকদের বিচক্ষন রায়ে বিপক্ষ দল জয়ী হন। এবং কুইজ প্রতিযোগীতায় ৬ জন শিক্ষার্থী সমান নাম্বার পায়। তাৎক্ষনিক লটারীর মাধ্যমে ১ম, ২য় ও ৩য় নিন্ধারন করা হয়। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্ধ।

প্রতিবেদক: শিমুল হাছান, ১২ জুন ২০২৪

Share