ফরিদগঞ্জে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ওরিয়েন্টেশন কর্মশালা

সারা দেশের ন্যায় আগামী ১২ জুন থেকে শুরু হচ্ছে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন। এই ক্যম্পেইনে ৬-১১ মাস বয়সী শিশুকে ১ টি নীল রঙের ও ১২-৫৯ মাস বয়সী শিশুকে ১ টি লাল রঙের ভিটামিন এ-প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে ।

এই ক্যম্পেইন আগামী ১২ জুন থেকে ১৫ জুন পর্যন্ত প্রতিদিন সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত চলবে।

জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উপলক্ষে ৯ জুন বৃহস্পতিবার দুপুরে ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র সম্মেলন কক্ষে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

হাসপাতাল সূত্র জানিয়েছে, ফরিদগঞ্জ উপজেলার একটি পৌরসভা ও ১৫টি ইউনিয়নে ৩৮৪টি কেন্দ্রে ৫১জন স্বাস্থ্যকর্মী, ৬২ জন পরিবার কল্যানকর্মী, ৭৬৮জন স্বেচ্ছাসেবক ও ৪৮ সুপারভাইজার এর সহায়তায় এই ক্যাম্পেইন পরিচালিত হবে। এতে ১১ মাসের নিচে ৬ হাজার ৬৫জন এবং ৫ বছরের নিচে ৪৯০ হাজার ৯৪জন শিশুকে এই ক্যাপসুল খাওয়ানো হবে।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশ্রাফ আহাম্মেদ চৌধুরী’র সভাপতিত্বে ও আরএমও ডা. কামরুল হাছান’র সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মনিরুজ্জামান, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান, সাধারণ সম্পাদক আবদুস ছোবহান লিটন, সাবেক সভাপতি নুরুন্নবী নোমান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম।

অনুষ্ঠানে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ও স্বাস্থ্য সচেনতার বিষয়ে তথ্য উপস্থাপন করেন, ডা. মামুনুর রশিদ।

প্রতিবেদক: শিমুল হাছান, ৯ জুন ২০২২

Share