ফরিদগঞ্জ

ফরিদগঞ্জে বেড়েই চলছে করোনার সংক্রমন, একদিনে শনাক্ত ৬

চাঁদপুরের ফরিদগঞ্জে ক্রমেই বাড়ছে করোনা ভাইরাসের সংক্রমন। একদিনে ১ ও ২ নং ইউনিয়নের ৬ জনের করোন শনাক্ত।

ফরিদগঞ্জ হাসপাতাল সূত্রে জানা যায়, ৫ এপ্রিল সোমবার উপজেলার ১নং বালিথুবা পশ্চিম ইউনিয়নের তিন জনের যখাক্রমে সকদি রামপুর এলাকার মোঃ সাইফুল ইসলাম(৬৫), নাজমা বেগম(৩২) ও মদনের গাঁও এলাকার মোস্তফা কাজী(৩৪)। ২নং বালিথুবা পূর্ব ইউনিয়নের তিন জন হলেন, দেইচর এলাকার মোঃ দেলোয়ার হোসেন(৫১), মোঃ নুরে আলম(২৭) ও মুলপাড়া এলাকার আবু সাঈদ(৩৭)সহ এই ৬ জনের করোনা শনাক্ত হয়।

এ পর্যন্ত ফরিদঞ্জে ১১০৩ জনের স্যাম্পল সংগ্রহ করা হেয়েছে এর মধ্যে ৩৩২ জনের করোনা পজিটিভ হয়েছে। আক্রান্তদের মধ্যে ২৩ জন মারা গেছেন।

এধিকে স্থানীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, আমাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঠিকমত করোনার নমুনা সংগ্রহ করা হয় না এবং করোনার উপসর্গ নিয়ে রোগীরা হাসপাতালে গেলে হাসপাতাল কর্তপক্ষ কাল পরশু করে কালক্ষেপন করে রোগীদের ভোগাতে থাকেন।

করোনা সংক্রমন বৃদ্ধি ও ভোগান্তির বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আশরাফ আহমেদ চৌধুরী জানান, আমাদের স্বাস্থ্য কমপ্লেক্সে লোকবল কম, তা ছাড়াও মেডিক্যাল ল্যাব টেকনোলজিষ্ট যিনি আছেন তিনি এ পর্যন্ত দুইবার আক্রান্ত হয়েছিলেন এবং তার বয়স পঞ্চাষোর্ধ। সঙ্গত কারণেই আমরা তাকে সতর্কাবস্থায় থাকতে বলি এবং একই কারনে আমরা সাপ্তাহের রোববার ও বুধবারই মাত্র নমুনা সংগ্রহ করে থাকি।

তিনি আরো বলেন, আমরা এখন যেই নমুনা সংগ্রহ করি তা আমাদের পকেটের টাকা দিয়ে চাঁদপুরে পাঠিয়ে করোন পরীক্ষা করাতে হয়।

আজ সোমবার দুপুরে আমাদের কাছে ৪টি রিপোর্ট আসে যা ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে পাঠিয়েছি এই ৪টিই নেগেটিভ আসে। আর যেই ৬ জনের করোন শনাক্ত হয়েছে তারা নিজ উদ্যোগে চাঁদপুর গিয়ে করোনার নমুনা দিয়েছে। তাদের প্রাপ্ত ফোন নাম্বার এবং আমাদের প্রতিনিধিদের মাধ্যমে যোগাযোগের চেষ্টা করি।

যারা অন্য কোথাও অবস্থান করে ফরিদগঞ্জের ঠিকানা দিয়েছে তাদের প্রতি নির্দেশ থাকে যেন কাছাকাছি স্বাস্থ্য কমপ্লেক্সে যোগাযোগ রাখে।

প্রতিবেদকঃশিমুল হাছান,৫ এপ্রিল ২০২১

Share