Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জে বেকার যুবকদের কর্মসংস্থানের লক্ষ্যে চেক বিতরণ
বেকার

ফরিদগঞ্জে বেকার যুবকদের কর্মসংস্থানের লক্ষ্যে চেক বিতরণ

চাঁদপুরের ফরিদগঞ্জে কর্মক্ষম বেকার যুবকদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ১০ জন যুবকদের মাঝে ঋণের চেক বিতরণ করা হয়েছে। কর্মসংস্থান ব্যাংক ফরিদগঞ্জ শাখার উদ্যোগে এই চেক বিতরণ করা হয়।

৬ জানুয়ারী শুক্রবার বেলা ১১টায় ফরিদগঞ্জ উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কর্মসংস্থান ব্যাংকের চেয়ারম্যান ও সাবেক সিনিয়র সচিব মোঃ নুরুল আমিন।
প্রধান অতিথির বক্তব্যে কর্মসংস্থান ব্যাংকের চেয়ারম্যান ও সাবেক সিনিয়র সচিব মো. নূরুল আমিন বলেন, সুযোগ ও সক্ষমতার সমন্বয়ে যুব সমাজকে কাজে লাগিয়ে দেশ ও জাতি এগিয়ে যাবে। অনুদান ও ঋণের মাধ্যমে সুযোগ তৈরি এবং বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে সক্ষমতা বৃদ্ধির মধ্য দিয়ে এই দুইয়ের সমন্বয় করা হচ্ছে। যুব উন্নয়নে কর্মসংস্থান ব্যাংকের যুব ঋণ কার্যকর ভূমিকা রাখছে বলেও উল্লেখ করেন তিনি।

তিনি আরো বলেন, প্রতিটি ক্ষেত্রে তৃণমূল পর্যায় পর্যন্ত বিভিন্ন ধরনের প্রশিক্ষণ, তথ্য-প্রযুক্তিনির্ভর শিক্ষা, জামানতবিহীন ঋণ ও প্রণোদনার মাধ্যমে নারীদের সামনে এগিয়ে আনাসহ দক্ষ মানবসম্পদ তৈরিতে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ১৯৯৮ সালে প্রতিষ্ঠার পর থেকে কর্মসংস্থান ব্যাংক প্রশিক্ষণসহ নানা কার্যক্রমের মাধ্যমে দক্ষ মানবসম্পদ ও উদ্যোক্তা তৈরিতে কাজ করছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের পারিবারিক, সামাজিক, অর্থনৈতিক তথা সার্বিক উন্নয়নে সুখী সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। সকলের সমন্বিত প্রচেষ্টায় তরুণদের সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে সুযোগ করে দিয়ে প্রধানমন্ত্রী যে লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছেন তা বাস্তবায়ন করতে হবে।

কর্মসংস্থান ব্যাংক চাঁদপুর আঞ্চলিক ব্যবস্থাপক কবির হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, কর্মসংস্থান ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শিরিন আখতার, উপজেলা নির্বাহী অফিসার তাসলিমুন নেছা।

এ সময় উপস্থিত ছিলেন কর্মসংস্থান ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মেহের সুলতানা, পরিচালনা ও হিসাব বিভাগের মহাব্যবস্থাপক গৌতম সাহা, বিভাগীয় উপ- মহাব্যবস্থাপক আব্দুর রহিম, ফরিদগঞ্জ শাখার ব্যবস্থাপক ফখরুল ইসলাম, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক আব্দুস ছোবহান লিটন, আ’লীগ নেতা জসিম উদ্দিন আনসারী মিন্টু প্রমূখ।

পরে শতকরা ৯% সুদের বিপরীতে ১০ জন যুবক যুবতীদের সাবলম্বী করতে দুই বছর মেয়াদী ২১লাখ টাকার চেক যুবক যুবতীদের হাতে তুলে দেয়া হয়।

প্রতিবেদক: শিমুল হাছান, ৬ জানুয়ারি ২০২৩