Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে বিদ্যুৎ কর্মীদের গাফিলতিতে যুবকের মৃত্যু, এলাকাবাসীর ক্ষোভ
বিদ্যুৎ

ফরিদগঞ্জে বিদ্যুৎ কর্মীদের গাফিলতিতে যুবকের মৃত্যু, এলাকাবাসীর ক্ষোভ

তিনদিন যাবত বিদ্যুতের তার পড়ে ছিল মাটিতে, বিষয়টি বিদ্যুৎ কতৃপক্ষকে একাধিকবার জানালেও অনৈতিক সুবিদা না পাওয়ায় লাইনটি মেরামত করেনি পল্লী বিদ্যুতের দায়িত্বরতরা। পড়ে থাকা পল্লী বিদ্যুতের তারের স্পর্শে মো. রিয়াজ হোসেন (১৯) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

শুক্রবার (৭ জুন) সকালে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার চরদুঃখিয়া পূর্ব ইউনিয়নের সন্তোষপুর গ্রামে এ মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটেছে। মৃত মো. রিয়াজ হোসেন ওই গ্রামের আবুল হোসেনের ছেলে। খবর পেয়ে রিয়াজের মরদেহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে উদ্ধার করে থানা পুলিশ।

স্থানীয় সাবেক ইউপি সদস্য সিরাজুল ইসলাম বলেন, সন্তোষপুর গ্রামে সড়কের পাশে গত ৩ দিন যাবত পল্লী বিদ্যুতের লাইনের তার ছিড়ে পড়ে আছে। বিষয়টি চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ দায়িত্বরতদের একাধিকবার জানালে তারা ঘটনাস্থলে গিয়েছে ঠিকই, কিন্তু তাদের চাহিদামত টাকা না পেয়ে বিদ্যুৎকর্মীরা লাইনটি মেরামত করেননি। শুক্রবার সকালে রিয়াজ হোসেন হেঁটে যাওয়ার সময় পড়ে থাকা লাইনের সাথে বিদ্যুৎস্পৃষ্ট হলে স্থানীয়রা দেখে তাকে উদ্ধার করে উপজেলা সাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক রিয়াজ হোসেনকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় মৃত রিয়াজ হোসেনের চাচাতো ভাই নাছির গাজী, এমরান গাজী, মনির হোসেনসহ আরো অনেকেই জানান, ৩দিন যাবত বিদ্যুতের তার মাটিতে পড়ে ছিল, বিদ্যুতের লোকজন ঘটনাস্থলে গেছে, অনৈতিকভাবে তারা সুবিদা না পাওয়ায় তারা লাইনের কাজ না করে চলে আসছে। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মো. রিয়াজ হোসেন হয়ে মারা যাওয়ার ঘটনায় বিদ্যুত কর্তৃপক্ষ দায়ী।

বিষয়টি নিশ্চিত করে চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি ২ এর আওতাধীন ফরিদগঞ্জ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার প্রকৌশলী মোহাম্মদ কামাল হোসেন বলেন, এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত শেষে অপরাধীদের বিরুদ্ধে বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 
এ বিষয়ে ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিন্টু দত্ত জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে রিয়াজ হোসেনের মরদেহ দুপুরে উদ্ধার করা হয়েছে। এঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। পরবর্তি আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

প্রতিবেদক: শিমুল হাছান,৭ জুন ২০২৪