Home / তথ্য প্রযুক্তি / ফরিদগঞ্জে বিদ্যুৎ উপ-কেন্দ্রের ধারণ ক্ষমতা বাড়ছে
Faridgonj

ফরিদগঞ্জে বিদ্যুৎ উপ-কেন্দ্রের ধারণ ক্ষমতা বাড়ছে

ফরিদগঞ্জে বিদ্যুৎ উপকেন্দ্রের ধারণ ক্ষমতা বাড়ানো হচ্ছে । নয়াহাটে অবস্থিত ফরিদগঞ্জ উপকেন্দ্রে সিএসডিপি প্রকল্প-২ এর আওতায় ১০ মেঘাওয়াট ধারণ ক্ষমতা সম্পন্ন একটি নতুন ট্রান্সফর্মার সংযোজন করা হয়েছে।

ফলে এ উপ-কেন্দ্রের বিদ্যুৎ ধারণ ক্ষমতা এখন দাঁড়িয়েছে ৩০ মেঘাওয়াট। নির্মাণাধীন ৩৩ কেভি লাইন নির্মাণ কাজ সম্পন্ন হলে বর্ধিত ধারণ ক্ষমতার সুফল ভোগ করবে ফরিদগঞ্জের পল্লী বিদ্যুতের লক্ষাধিক গ্রাহক। কমে আসবে লোডশেডিং। চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর কর্মকর্তাদের সাথে কথা বলে এ তথ্য জানা গেছে।

সরেজমিনে গিয়ে জানা যায়, গেলো দুদিনে চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার মো.আবু তাহের, ডিজিএম (টেকনিক্যাল) মো.মনির হোসেন,এজিএম প্রকৌশল রীশু কুমার ঘোষ, ডিজএম মো.মোখলেছুর রহমান,এজিএম (ও এন্ড এম) রায়হানুল ইসলামের তত্ত¡াবধানে নয়াহাটে অবস্থিত নতুন ট্রান্সর্ফামর স্থাপন করা হয়েছে।

এ সর্ম্পকে চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম প্রকৌশল রীশু কুমার ঘোষ বলেন,‘বিশ^ ব্যাংকের অর্থায়নে এ ট্রান্সর্ফমার সংযোজন করা হয়েছে। পূর্বে এ কেন্দ্রের বিদ্যুৎ ধারণ ক্ষমতা ছিলো ২০ মেঘাওয়াট। এখন আরো ১০ মেঘাওয়াট বাড়ানো হয়েছে।’

তিনি আরো বলেন,‘ফরিদগঞ্জে লোডশেডিং দূর করার জন্যে চাঁদপুর বিদ্যুৎ কেন্দ্র থেকে সরাসরি ৩৩ কেভি লাইন নির্মাণ করা হচ্ছে। দ্রæততম সময়ে এ লাইন নির্মাণ শেষ হবে। ফরিদগঞ্জ উপ-কেন্দ্রের মাধ্যমে ২৮ মেঘাওয়াট বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হবে। ফরিদগঞ্জের গ্রাহক চাহিদা ২৩ মেঘাওয়াট ।’

প্রতিবেদক : আতাউর রহমান সোহাগ
আপডেট,বাংলাদেশ সময় ৫:১০ পিএম,২০ ফেব্রুয়ারি,২০১৮,
এজি