ফরিদগঞ্জে বিএনপি জামায়াতের ৮ নেতাকর্মী আটক

সারাদেশের ছাত্রদের কোটা সংস্কার আন্দোলন ও সহিংসতার ঘটনা ঘটলেও চাঁদপুরের ফরিদগঞ্জে ছিল না কোন আন্দোলন। তারপরও বিএনপি ও জামায়াত নেতাদের বাড়িতে পুলিশ বাহিনী তল্লাশি চালিয়ে ৮ নেতা-কর্মীকে আটক করেছে। পুলিশের ভয়ে ঘর ছেড়ে পালিয়েছে বিএনপির নেতাকর্মীরা।

বুধবার (২৪জুলাই) রাতে উপজেলার বিভিন্ন স্থান থেকে তাদেরকে আটক করে বৃহস্পতিবার (২৫ জুলাই) সকালে চাঁদপুর আদালতে প্রেরণ করা হয়েছে।

আটককৃতরা হলেন, উপজেলা যুবদলের যুগ্নআহ্বায়ক ও রূপসা উত্তর ইউনিয়নের ইউপি সদস্য মো.জহিরুল ইসলাম(৩০), রূপসা উত্তর ইউনিয়ন বিএনপির সভাপতি ও সাবেক চেয়ারম্যান বিল্লাল হোসেন ভূইয়া(৬১), পৌর যুবদলের সাবেক যুগ্ম আহবায়ক এ এম এম টুটুল পাটওয়ারী (৪৫), গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের বিএনপির সদস্য কর্মী খলিলুর রহমান (৪২), গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক সোহেল বেপারী (৩৪), গুপ্টি পূর্ব ইউনিয়ন জামায়াতের আামীর মাওলানা আবুল কালাম আজাদ ওরপে শামিম (৪৫), গোবিন্দপুর উত্তর ইউনিয়ন বিএনপির সাবেক সাধারন সম্পাদক মানিক মিয়া (৪৮), চরদু:খিয়া পশ্চিম ইউনিয়ন ছাত্র শিবিরে নেতা আনোয়ার হোসেন গাজী (২৪)। আটককৃতদের নিজ নিজ এলাকা থেকেই আটক করা হয়।

বুধবার রাতে পুরোনো মামলায় আটক দেখিয়ে ২৫(জুলাই) বৃহস্পতিবার আদালতে প্রেরণ করা হয়।

এ বিষয়ে ফরিদগঞ্জ থানার ওসি সাইদুল ইসলাম বলেন, বর্তমান সারাদেশে চলমান নৈরাজ্যের কারনে তাদের আটক করা হয়েছে। আটককৃতদের বিভিন্ন রাজনৈতিক মামলায় আদালতে প্রেরণ করা হয়েছে।

প্রতিবেদক: শিমুল হাছান, ২৫ জুলাই ২০২৪

Share