Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে বসতঘর পুড়ে ছাই : ব্যাপক ক্ষয়ক্ষতি
ফরিদগঞ্জে বসতঘর পুড়ে ছাই : ব্যাপক ক্ষয়ক্ষতি

ফরিদগঞ্জে বসতঘর পুড়ে ছাই : ব্যাপক ক্ষয়ক্ষতি

Anwarul Hoque-2

আনোয়ারুল হক || আপডেট: ০৯:৪৫ অপরাহ্ন, ২৯ সেপ্টেম্বর ২০১৫, মঙ্গলবার

চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলা ৬নং গুপটি ইউনিয়নে ৮নং ওয়ার্ডের মাদারতলী গ্রামের পাটওয়ারী বাড়িতে দুর্বৃত্তদের আগুনে বসত ঘর জ্বলে ছাই হওয়ার ঘটনা ঘটেছে।

ঘটনাটি ঘটেছে সোমবার ২৮ সেপ্টেম্বর দিবাগত রাত ২টায়।

ঘটনার বিবরণে জানা যায়, পাটওয়ারী বাড়ির মৃত সালামত উল¬াহর ছেলে মাওঃ আব্দুল হকের বসত ঘরে দুর্বৃত্তরা আগুন দিয়ে জ্বালিয়ে দেয়। এতে সাড়ে চার লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়।

এলাবাসী সূত্রে জানা যায়, সোমবার রাত ২টায় দুর্বৃত্তরা আগুন দিয়ে বসত ঘর, রান্না ঘর ও আসবাবপত্র সহ সব ছাই করে দেয়। এতে ৬টি আম গাছ সহ অন্যান্য গাছপালা পুড়ে ছাই হয়ে যায়। বাড়ির লোক জনেরা খবর পেয়ে আগুন নিবানোর জন্য দ্রুত এগিয়ে আসে। ঘরের পাশে অনেকগুলো ম্যাচ ও কাঠি পাওয়া যায়, বাড়ির অন্যান্য ঘরগুলো কোন ক্ষতি খবর পাওয়া যায়নি।

এলাবাসী আরো জানায়, ঘরের মালিক আব্দুল হক তার বাড়িতে থাকে না। তিনি ঢাকায় পরিবার নিয়ে বসবাস করেন।

এ ব্যাপারে আব্দুল হক জানান, আমি বাড়িতে থাকি না, বাড়ির লোকজন মোবাইল ফোনের মাধ্যমে আমাকে এ ঘটনার খবর জানায়। খবর পেয়ে আমি দ্রুত বাড়িতে এসে দেখি আমার বসত ঘর সহ বিভিন্ন আসবাবপত্র দুর্বৃত্তরা জ্বালিয়ে দেয়। এতে সাড়ে চার লাখ টাকার ক্ষতি হয়।

এ ব্যাপারে ৬নং গুপটি ইউনিয়ন চেয়ারম্যান আবুল কালাম ভূঁইয়া জানান, আবুদল হক আমাকে বিষয়টি অবগত করেছেন। আমি তাকে বলেছি তার যদি কারও উপর সন্দেহ থাকে তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা করবো।

তিনি আরো জানান, আমার ইউনিয়নে এ ধরনের ঘটনার সাথে যেই জড়িত থাকুক না কেন তার বিরুদ্ধে যতটুকু ব্যবস্থা নেওয়া দরকার তা আমি নেবো।

ঘটনাটির খবর পেয়ে আর্ন্তজাতিক মানবধিকার সংস্থার (আসক) ফাউন্ডেশনের ফরিদগঞ্জ উপজেলা শাখার সভাপতি মোঃ সোহেল রানা ও তার সংগঠনের নেতৃবৃন্দ ঘটনাস্থলে গিয়ে বিষয়টি জেনে আসে।

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫