Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জে ফ্রি মেডিকেল ক্যাম্প : আড়াই হাজার রোগীকে চিকিৎসা সেবা প্রদান

ফরিদগঞ্জে ফ্রি মেডিকেল ক্যাম্প : আড়াই হাজার রোগীকে চিকিৎসা সেবা প্রদান

চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে-এর উদ্যোগে গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত ডিগ্রি কলেজে দিনব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ১৫ জন এফসি পিএস ডাক্তারও ১৫ জন এমবিবিএস ডাক্তার আড়াই হাজার রোগীকে চিকিৎসা সেবা প্রদান করে। এছাড়া হাসপতালের পক্ষ থেকে বিনামূল্যে ঔষধ প্রদান করা হয়।

চিকিৎসাপ্রার্থীদের মধ্যে বৃদ্ধা, নারী, পুরুষ ও শিশু ছিলো। বিনামূল্যে চিকিৎসা সেবা পেয়ে এলাকার গরিব, দুঃস্থ জনগণ অত্যন্ত খুশি। ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ফ্রি মেডিকেল ক্যাম্পের সুপরিকল্পিত ও সুশৃঙ্খল আয়োজনকে স্বাগত জানিয়েছে সচেতনমহল ও সর্বস্তরের জনগণ।

দিনব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন চাঁদপুর জেলা সিভিল সার্জন ডা. রথিন্দ্রনাথ মজুমদার।

তিনি প্রধান অতিথির বক্তব্যে বলেন, জনগণের দৌড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়া সরকারের অন্যতম অঙ্গীকার। সে লক্ষ্যে ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজন করা হয়েছে।

ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম সিপনের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত ডিগ্রি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মহিবুল্লাহ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. ওয়াহিদুর রহমান রানা, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ফরিদগঞ্জ এ আর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল আমিন কাজল, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মামুনুর রশিদ পাঠান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আরিফুর রহমান আজাদ, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপিত মো. ইসকান্দার, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. ফরিদ আহম্মেদ রাসেল, আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন ইরান, যুবলীগ নেতা রুহুল আমিন রুবেল প্রমুখ।

এদিকে জনসাধারণের দাবি, উপজেলার প্রত্যন্ত অঞ্চলের দরিদ্র জনগণের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে নিয়মিতভাবে ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজন করা প্রয়োজন।

সানাউল হক

|| আপডেট: ০৮:৪০ পিএম,২৭ অক্টোবর ২০১৫, মঙ্গলবার

 এমআরআর