Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে ফোন দিলেই বাজার ওষুধসামগ্রী পৌঁছে দিচ্ছে ওরা ২১ জন
ফরিদগঞ্জে

ফরিদগঞ্জে ফোন দিলেই বাজার ওষুধসামগ্রী পৌঁছে দিচ্ছে ওরা ২১ জন

শুধু মোবাইল ফোনে জানালেই ঠিকানা ও তালিকা জানালেই জিনিসপত্র কিনে মোটরসাইকেলে বাড়ি পৌঁছে দিচ্ছে কয়েকজন যুবক। চাঁদপুরের ফরিদগঞ্জে স্বেচ্ছাশ্রমে জিনিসপত্র বাড়ি, বাজার বাড়ি নামের সংগঠনের ২১ জন সদস্য।

এক মাস ধরে মানুষের বাড়ি বাড়ি বাজার পৌঁছে দেয়ার কার্যক্রম চালিয়ে যাচ্ছেন তারা।

জানা গেছে, মহামারী করোনাভাইরাস সংক্রমণ থেকে রক্ষা করতে গত ২৬ মার্চ সাধারণ ছুটি ঘোষণার সঙ্গে সঙ্গে জনগণকে ঘরে থাকার জন্য নির্দেশনা দেয় সরকার। এরপর জনগণ যাতে বাড়ি থেকে বের না হয়, সেই জন্য ‘ঘরের মানুষ ঘরে রবে ওষুধ-বাজার পৌঁছে যাবে’ এই স্লোগানকে সামনে রেখে ‘বাজার বাড়ি’ নাম দিয়ে মাঠে নেমে পড়ে তারা।

সংগঠনের সদস্যরা তাদের ফেসবুক পেজে বাজার বাড়িতে মোবাইল ফোন নম্বর দিয়ে লোকজনকে যোগাযোগ করতে বলে। ফোনে প্রয়োজনীয় সামগ্রীর কথা বললে ১০টি মোটরসাইকেল ও ১০টি বাইসাইকেল দিয়ে পৌঁছে দিচ্ছে বাজার ওষুধসামগ্রী।

এই মহতী কাজ করা ওই ২১ জন হলেন রাসেল হাসান, জিয়াউর রহমান, গিয়াস উদ্দিন, সাদ্দাম হোসেন, মামুন হোসেন, মেহেদী হাসান মুন্না, তানজিল ইসলাম রনি, ইব্রাহিম খলিল, আশরাফুল ইসলাম আবির, জাহিদুল ইসলাম রাসেল, শামীম হাসান, মহসিন আহমেদ আলিফ, পিয়াস চন্দ্র দাস, মাহমুদুল হাসান সম্রাট, আজহারুল ইসলাম সাকিব, আওলাধ মৃধা, কাওছার হোসেন, মাহমুদ জিহাম, দেলোয়ার হোসেন, ফরিদুল ইসলাম ও মাসুদুল আমিন পিয়াম।

বাজার বাড়ির উদ্যোক্তা রাসেল হাসান জানান, দেশের দুর্যোগের এই সময়ে মানুষের পাশে দাঁড়ানো নাগরিক হিসেবে আমাদের কর্তব্য। তাই আমরা ২১ জন স্বেচ্ছাশ্রমে বাড়ি বাড়ি লোকজনকে বাজার ও ওষুধ পৌঁছে দিচ্ছি।

ফরিদগঞ্জ করেসপন্ডেট,২৮ এপ্রিল ২০২০