Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে প্রবাসীর স্ত্রীদের চাল নিয়ে গেলো চেয়ারম্যান
প্রবাসীর স্ত্রীদের

ফরিদগঞ্জে প্রবাসীর স্ত্রীদের চাল নিয়ে গেলো চেয়ারম্যান

করোনাভাইরাস নিয়ে দেশের জনগনের চলমান দু-ঃসময়ে যেখানে হবে মজুদদারী,সেখানেই চলবে খবরদারি। এমন ব্যতিক্রমী শ্লোগান সামনে নিয়ে মাঠে নেমেছে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ১ নং বালিথুবা প্রশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান শফিকুর রহমান পাটওয়ারী।

২১ মার্চ দুপরে এক প্রবাসীর স্ত্রী অতিরীক্ত বাজার করে বড়ি পেরার পথে গ্রাম-পুলিশ দিয়ে বাজার জব্দ করেন চেয়াম্যান ২ বস্তা চাল। পরে জব্দকৃত চাল পার্শবর্তি এতিখানায় দিয়ে দেন চেয়াম্যান। ২২মার্চ একই ভাবে জব্দ করে আরো ৩ প্রবাসীর স্ত্রীদের ক্রয়কৃত মাত্রারীক্ত বাজার মধ্যে ৪ বস্তা চাল ও ৫ লিটার সয়াবীন তৈল।

জব্দ করা ক্রয়কৃত বাজারের অর্ধেক রেখে বাকি অর্ধেক প্রবাসীদের স্ত্রীদের দিয়ে দেওয়া হয়। এসময় চেয়ারম্যান শফিকুর রহমান বলেন, শুধু তাই নয় দেশের এই দুঃ সময়ে একজন ক্রেতার কাছে মাত্রাতিরিক্ত পন্য বিক্রির দায়ে চান্দ্রা বাজারের দোকানীকে সাময়িক শাস্তি দিয়ে ছেড়ে দেই। জনস্বার্থে অনুকরনীয় এমন দৃষ্টান্তের ঘটনাটি এখন এরাকায় প্রসংশায় পঞ্চমূখ। ঘটেছে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ১নং বালিথুবা পশ্চিম ইউনিয়নের চান্দ্রা বাজারে।

সংশ্লিষ্ট সুত্র ও এলাকাবাসী জানায়, গতকাল রোববার উপজেলার চান্দ্রা বাজার থেকে জৈনিক প্রবাসীর স্ত্রী তার সংসারের প্রয়োজনের চেয়ে অতিরিক্তি ৫০ কেজি ওজনের তিন বস্তা চাউল, আলু, তৈল , লবন সহ বিভিন্ন পন্য ক্রয় করে বাজার থেকে রিক্সায় বাড়ি রওনা দেয়। এ খবর শুনে উক্ত ইউনিয়নের ইউপি চেয়ারম্যান শফিকুর রহমান পাটওয়ারী তার পরিষদের চৌকিদার পাঠিয়ে ওই প্রবাসীর স্ত্রী সহ তার ক্রয় করা পন্য আটক করে ইউপি কার্যালয়ে নিয়ে আসে। এক পর্যায়ে জিঙ্গাসাবাদে ইউপি চেয়ারম্যান নিশ্চিত হন প্রবাসীর স্ত্রী তার প্রয়োজনের চেয়ে মাত্রাতিরিক্ত পন্য ক্রয় করেন।

ঘটনার সতত্য শিকার করে ইউপি চেয়ারম্যান শফিকুল রহমান পাটওয়ারী চাঁদপুর টাইমসকে বলেন, করোনভাইরাস নিয়ে দেশে চলমান এই দুঃসময়ে এখন থেকে যেখানে চলবে মজুমদারী, সেখানেই চলবে খবরদারী এ শ্লোগান নিয়ে আমার ইউনিয়নের হাটবাজারে প্রতিদিন মনিটরিং চলবে। কেউ যেন প্রয়োজনের তুলনায় মাত্রাতিরিক্তি নিত্যপ্রয়োজনীয় পন্য ক্রয় করতে না পারে সে জন্য জনস্বার্থে আমার কঠোর ভূমিকা থাকবে। পাশাপাশি উশৃঙ্খল ১০ যুবকের মাথার চুল কেটেদেন অতিরিক্ত বড় ও রং ব্যাবহার করার কারনে।

ফরিদগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার শিউলী হরি বলেন, দেশের চলমান এই দুঃ-সময়ে জনস্বার্থে সবার মধ্যেই মানবিক গুনাবলি জাগ্রত হতে হবে। যার দৃষ্টান্ত স্থাপন করেছেন চেয়ারম্যান শফিকুল রহমান পাটওয়ারী।

শিমুল হাছান,২৪ মার্চ ২০২০