Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে প্রথম করোনাভাইরাস সংক্রমিত রোগী শনাক্ত
করোনাভাইরাস সংক্রমিত

ফরিদগঞ্জে প্রথম করোনাভাইরাস সংক্রমিত রোগী শনাক্ত

চাঁদপুর জেলায় ফরিদগঞ্জ উপজেলায় এ প্রথম করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগী শনাক্ত হওয়ার খবর পাওয়া গেছে। ১৫ এপ্রিল বুধবার আইডিসিআর থেকে আসা রিপোর্টের বরাতে ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডা. আশরাফ চৌধুরী চাঁদপুর টাইমসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আক্রান্ত ব্যক্তি ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের ল্যাব টেকনিশিয়ান ছিলেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত তাকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল সংলগ্ন আইসেলেশনে পাঠানো হয়েছে।

রিপোর্ট আসার আগ মুহূর্ত পর্যন্ত তিনি স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্ব পালন করে গেছেন। এর আগে তার শরীরে সামান্য পরিমানে করোনা উপসর্গ দেখা দিলে তার নমুনা সংগ্রহ করে পাঠানো হয়।।

ড. আশরাফ চৌধুরী বলেন, আমরা ১১ এপ্রিল পর্যন্ত তিটি ধাপে ১০ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠিয়েছি, তার মধ্যে আমাদের একজন মেডিকেল স্টাফের করোনা পজেটিব এসেছে। আমরা আমাদের স্বাস্থ্য কমপ্লেক্সে একাধিক ব্যক্তির নমুনা পাঠানোর চেষ্টা করছি।

এ স্বাস্থ্যকর্মী কিভাবে আক্রান্ত হলো এমন প্রশ্নে তিনি জানান, ‘কিভাবে আক্রান্ত হয়েছেন তা আমাদের জানা নেই। তিনি থাকতেন চাঁদপুরে, তিনি কোথায় কার সংষ্পর্শ থেকে আক্রান্ত হয়েচেন তা আমাদের ধারণা বাইরে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কলকডাউন করা হবে কি না জানতে চাইলে তিনি বলেন, এই বিষয়ে উপরস্থ কর্ম কর্তাদের সঙ্গে আলাপ আলোচনা চলছে।

প্রতিবেদক : শিমুল হাছান, ১৫ এপ্রিল ২০২০