Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জে প্রতীক নিয়ে প্রচারণায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা
প্রতীক

ফরিদগঞ্জে প্রতীক নিয়ে প্রচারণায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা

প্রতীক পেয়ে ভোটের মাঠে নেমেছেন প্রার্থীরা। ভোটারের কাছে ভোট চাইছেন। ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ৩য় ধাপে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান মিলিয়ে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে প্রার্থীরা সবাই আওয়ামী লীগ ঘরোনার। বিএনপি-জামায়াত সমর্থক কোনো প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় নেই।

চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন- আওয়ামীলীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সাবেক সদস্য ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খাজে আহমেদ মজুমদার ( প্রতীক চিংড়ি) ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি ইঞ্জি: মোহাম্মদ আমির আজম রেজা (প্রতীক আনারস)।

এ ছাড়াও ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন- উপজেলা যুবলীগের আহ্বায়ক আবু সুফিয়ান শাহীন (প্রতীক চশমা), পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আকবর হোসেন মনির (প্রতীক তালা), যুবলীগ নেতা কামরুজ্জামান পাটওয়ারী সবুজ (প্রতীক বই)।

ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন, বর্তমান পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম (প্রতীক ক্যামেরা), সাবেক ভাইস চেয়ারম্যান রিনা নাসরীন (প্রতীক ফুটবল) উপজেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি হালিমা বেগম (প্রতীক পদ্মফুল)।

প্রতীক বরাদ্দেরপর থেকেই নির্বাচনী এলাকায় প্রার্থীদের মার্কা সংবলিত ব্যানার ঝুলছে, পোস্টার ঝুলছে। আর লিফলেট হাতে নিয়ে প্রার্থী এবং প্রার্থীর সমর্থকেরা মাঠে রয়েছেন। যাচ্ছেন বাড়ি বাড়ি। ভোট চাইছেন ভোটারের কাছে। প্রার্থীর সমর্থনে মহিলারাও বাড়ি বাড়ি যাচ্ছেন। মা-বোনদের কাছে প্রার্থীর গুণ কীর্তন করে ভোট চাইছেন।

উপজেলা সহকারি রিটার্নিং কর্মকর্তা মুহম্মদ রায়হানুল আরেফীন জানান, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১২ মে শেষ কার্যদিবসে ব্যক্তিগত কারণের কথা উল্লেখ করে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের প্রার্থী জিএস তছলিম আহমেদ,তোফায়েল আহমেদ ভূঁইয়া, সাইফুল ইসলাম রিপন ও ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী কামরুল ইসলাম রোমান মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

তিনি আরও জানান, সোমবার (১৩ মে) আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়েছে। প্রচার পর্ব শেষে ২৯ মে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএম এ একটানা ভোট গ্রহণ চলবে।

প্রতিবেদক: শিমুল হাছান, ১৩ মে ২০২৪