ফরিদগঞ্জে পূজা উদযাপন পরিষদের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সারাদেশে নির্বাচন পূর্বাপর সাম্প্রদায়িক হামলা অবিলম্বে বন্ধের দাবি জানিয়েছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরে সহিংসতার প্রতিবাদে শনিবার (২০ জানুয়ারি) সারাদেশের ন্যায় চাঁদপুরের ফরিদগঞ্জে অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ থেকেও এই দাবি জানানো হয়।

শনিবার (২০ জানুয়ারি) বিকালে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ফরিদগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে থানার মোড়ে আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ উপজেলা শাখার আহ্বায়ক লিটন কুমার দাসের সভাপতিত্বে ও সদস্য সচিব প্রবীর চক্রবর্তীর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পূজা উদযাপন পরিষদের সদস্য পরেশ চন্দ্র দাস, গনেশ চন্দ্র লোধ, ডা: মানিক চন্দ্র দাস মঙ্গল, হিন্দু মহাজোটের সম্পাদক প্রদীপ দাস, পৌর পূজা কমিটির সদস্য পলাশ চন্দ্র দাস, কৃষ্ণকমল দাস, ইউনিয়ন কমিটির অমৃত পাল হৃদয় প্রমুখ। বক্তারা বলেন, নিবার্চন পূর্ব এবং পরবর্তী সময়ে একটি চক্র বিশেষ স্বার্থ উদ্ধারে সনাতন ধর্মালম্বীদের উপর নিপিড়ন ও নির্যাতন করছে। এই বিষয়ে সকলকে সজাগ হতে হবে। ফরিদগঞ্জে যেন এধরনের ঘটনা না ঘটে এই জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ পূর্বক সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান এবং প্রশাসনকে সজাগ থাকার আহ্বান জানান। সমাবেশে গত ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় অর্জন করায় এবং ৫ম বারের মত প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহোদয়কে অভিনন্দন জানানো হয়।
উল্লেখ্য,নির্বাচনকে কেন্দ্র করে সিরাজগঞ্জ, বাগেরহাট, ফরিদপুর, ঝিনাইদহ, পিরোজপুর, মাদারীপুর,কুষ্টিয়া, লালমনিরহাট, কুমিল্লার দাউদকান্দি, ঠাকুরগঁাও, গাইবান্ধা, মুন্সিগঞ্জসহ বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলা হয়েছে। অনেক স্থানে কিছু মানুষ বাড়িঘর ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হয়েছে। বাড়িঘরে আগুন দেওয়া হয়েছে।

প্রতিবেদক: শিমুল হাছান,২০ জানুয়ারি ২০২৪

Share