ফরিদগঞ্জে পুলিশ পরিচয়ে ডাকাতির ঘটনায় ডাকাত গ্রেপ্তার

চাঁদপুরের ফরিদগঞ্জে প্রবাসীর বাড়িতে পুলিশ পরিচয়ে ডাকাতির ঘটনায় আন্তজেলা ডাকাত দলের সদস্য মো. আব্দুল (৫৫)কে নোয়াখালী থেকে গ্রেপ্তার করেছে ফরিদগঞ্জ থানা পুলিশ।

 
শনিবার (৬ জুলাই) থানার ওসি মো. সাইদুল ইসলামের নির্দেশে এস আই মাহফুজুর রহমান সঙ্গীয় ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে নোয়াখালী জেলার সুধারাম উপজেলায় অভিযান চালিয়ে ডাকাত মো. আব্দুল ওরুপে আবদুল্লাহকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত ডাকাত মো. আব্দুল ওরপে আবদুল্লাহ নোয়াখালী জেলাধীন সুধারাম উপজেলার মনসাদপুর গ্রামের দাই বাড়ির আলী আহমদের ছেলে। তার বিরুদ্ধে ফরিদগঞ্জসহ বিভিন্ন থানায় ৫টি ডাকাতির মামলা রয়েছে। সে আন্তজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য।

 
পুলিশ সূত্রে জানা যায়, চলতি বছরের জানুয়ারি মাসের ১১ তারিখ রাতে উপজেলার রূপসা উত্তর ইউনিয়নের পশ্চিম রূপসা হাজী বাড়ির মো. শহিদ উল্যাহ’র ঘরে পুলিশ পরিচয় দিয়ে ডাকাতদল প্রবেশ করে। এরপর ডাকাতরা ঘরে থাকা লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা, স্বর্ণালংকার, মোবাইল ফোন নিয়ে যায়। এরপর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। ডাকাতির ঘটনায় শহিদ উল্যাহ’র স্ত্রী মাজুদা বেগম বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।

এবিষয়ে ফরিদগঞ্জ থানার ওসি মো. সাইদুল ইসলাম বলেন, পুলিশ পরিচয় দিয়ে ডাকাতির ঘটনায় নোয়াখালী জেলার সুধারাম উপজেলা থেকে ডাকাত আব্দুলকে গতকাল রাতে গ্রেপ্তার করে রোববার (৭ জুলাই) দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে। পুলিশ পরিচয় দিয়ে ডাকাতির ঘটনা স্বীকার করেছে ডাকাত আব্দুল্লাহ।

উল্লেখ্য, এর আগেও পুলিশ পরিচয়ে ডাকাতির ঘটনায় ডাকাত দলের আরো ৩ জনকে আটক ও লুটকৃত মালামাল উদ্ধার করে আদালতে প্রেরণ করা হয়। তাদের দেয়া তথ্যমতে আব্দুল্লাকে চিহ্নিত করা হয়।

প্রতিবেদক: শিমুল হাছান,৭ জুলাই ২০২৪

Share