ফরিদগঞ্জে পানিবন্দি মানুষদের খাদ্য সামগ্রী দিলেন মোতাহার হোসেন পাটওয়ারী

জাতীয়তাবাদী দল বিএনপির নির্বাহী কমিটির সদস্য, আম্বিয়া ইউনুছ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা, বিশিষ্ট শিল্পপতি ও শিক্ষানুরাগী সিআইপি মোতাহার হোসেন পাটওয়ারী উপজেলার বিভিন্ন স্থানে টানা তিন দিন ধরে পানিবন্দী মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।

গত বেশ কয়েকদিন ধরে টানা বর্ষণে উপজেলা জুড়ে স্মরণ কালের ভয়াবহ জলাবন্ধতার সৃষ্টি হয়। এতে করে কয়েক লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়ে। শত শত বাড়ি ঘরে পানি প্রবেশ করে। এতে করে ঐ পরিবার গুলো বাধ্য হয়ে আশ্রয় কেন্দ্রে চলে আসে। এসময়ে নিম্ন আয়ের মানুষ বিশেষ করে দিন এনে দিন খাওয়া মানুষগুলো মানবেতর জীবন যাপন করছেন। এমতাবস্থায় বরাবরের মতো এবারও উপজেলার সংকটময় কালে তাদের কাছের মানুষ মোতাহার হোসেন পাটওয়ারী তাদের পাশে এসে দাঁড়িছেন।

গত ২৪, ২৫ ও ২৬ আগস্ট উপজেলার বিভিন্ন স্থানে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এর মধ্যে উল্লেখযোগ্য স্থান হলো- পৌরসভার ৩নং ওয়ার্ডের সাহাপুর, নোয়াগাঁও ও ভাটিয়ালপুরের একাংশ। ৪ ও ৫নং ওয়ার্ডের ভাটিরগাঁও, পূর্ব ও পশ্চিম বড়ালী, ফরিদগঞ্জ বাসস্ট্যান্ড এলাকা, ঘুদাড়ার চর, কেরোয়া ও চরবসন্ত। ৮নং পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের ৪নং ওয়ার্ড। ১৫নং রূপসা উত্তর ইউনিয়নের সমগ্র এলাকা। ফরিদগঞ্জ কলেজের আশ্রয় কেন্দ্রে।

এ বিষয়ে জানতে চাইলে তিনি মুঠো ফোনে বলেন- ৮৮ পর এরকম বন্যা বা জলাবন্ধতা উপজেলাবাসী প্রত্যক্ষ করেনি। এটা স্মরণকালের ভয়ংকর বন্যা এবং ফরিদগঞ্জের জন্য জলাবন্ধতা। আমি সবসময় ফরিদগঞ্জের মানুষের কল্যানে কাজ করেছি। এই সংকটময় সময়ে বানবাসীর পাশে থাকতে পেরে ভালো লাগতেছে। আমি মনে করি এসময় প্রত্যেক বিবেকবান মানুষের উচিত অসহায় মানুষের পাশে দাঁড়ানো। এটা আমাদের নৈতিক দায়িত্ব। আমি উপজেলার বিএনপির প্রতিটি নেতা কর্মীকে বলবো- নিজেদের সর্বোচ্চ দিয়ে পানিবন্দি মানুষের পাশে থাকুন।

তার পক্ষে মানুষের দ্বারে দ্বারে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন বিএনপি নেতা ফরিদগঞ্জ পৌর সভার সাবেক মেয়র মঞ্জিল হোসেন, ১৫নং রূপসা উত্তর ইউনিয়ন বিএনপির সভাপতি সাবেক চেয়ারম্যান বিল্লাল হোসেন ভূঁইয়া, ৮নং পাইকপাড়া ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি হুমায়ুন কবির কাজী, সহ-সভাপতি সেলিম খাঁন, সাংগঠনিক সম্পাদক আমির হোসেন, ৮নং পাইকাপাড়া স্বেচ্ছাসেবক দলের সভাপতি আলমগীর হোসেন দর্জি, উক্ত ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, সহ-সভাপতি দুলাল পাঠান, ওয়ার্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান সেতু, আম্বিয়া- ইউনুছ ফাউন্ডেশন কর্মকর্তা মো.মহশিন খাঁন, আলী আলম, জয়নাল প্রমুখ।

প্রতিবেদক: শিমুল হাছান, ২৬ আগস্ট ২০২৪

Share