ফরিদগঞ্জে দুর্বৃত্তের আগুনে দুই পরিবারের স্বপ্ন ছাঁই

চাঁদপুরের ফরিদগঞ্জে বাড়ির সামনে দাঁড় করিয়ে রাখা একটি পিকআপে গাড়ীতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে করে দুই অসহায় পরিবারের আয়ের উৎস পুড়লো। সোমবার (২৪ জুন) দিবাগত রাত ১২ টার দিকে উপজেলার গুপ্টি পশ্চিম ইউনিয়নের ষোলদানা গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে থানা পুলিশ।

জানা যায়, স্থানীয় বাসিন্দা মো. খলিলুর রহমান জসিম সারাজীবনের পুঁজি দিয়ে গত বছর খানেক পূর্বে মাহিন্দ্র পিকআপ গাড়িটি ক্রয় করেন। পরবর্তিতে ষোলদানা গ্রামের মল্লিক বাড়ির বাসিন্দা অসহায় রোকন উদ্দিনকে চালাতে দেন। চালক রোকন উদ্দিন গাড়িটি পরিচালনা করে পরিবার পরিজন নিয়ে জীবিকা নির্বাহ করেন। প্রতিদিনের ন্যায় গাড়িটি নিজ বাড়ির সামনে পার্কিং করে রেখে ঘুমাতে যান। রাতে ডাক চিৎকার শুনে এসে দেখেন নিজের রুটি রুজির একমাত্র অবলম্বন পিকআপ গাড়িটি আগুন জলছে। আগুণে গাড়িটির ইঞ্জিনসহ সামনের অংশ পুড়ে গেছে।

গাড়ী চালক রোকন উদ্দিন বলেন, আমি বিভিন্ন এলাকায় ভাড়া খাটিয়ে গাড়িটি আমাদের বাড়ির সামনে পুকুর ঘাটে এনে রাখি। কিন্তু আমার বাড়ির আরিফ হোসেন আমাকে বিভিন্ন সময়ে হুমকি ধমকি দিয়ে আসছিল গাড়িটি এখানে পার্কিং যেন না করি। রবিবার দিনেও সে আমাকে হুমকি ধমকি দিয়েছে গাড়িটি এখানে পার্কিং না করার জন্য। রাতে আমার গাড়িটি পুড়িয়ে দেওয়া হয়েছে। আমি চাই অপরাধী যে হউক না কেন প্রশাসন তাদের খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসুক।

গাড়ির মালিক মো. খলিলুর রহমান জসিম বলেন, আমি সারাজীবনের সঞ্চিত পুঁজি ও ঋণ করে ১৫ লক্ষ টাকা দিয়ে গাড়িটি ক্রয় করেছি। যারাই আমার গাড়িটি পুড়িয়েছে আমি চাই প্রশাসন তাদের খুঁজে বের করে আইনের আওতায় এনে বিচার করুক।

এদিকে আরিফ হোসেন বাড়িতে না থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি।

গাড়ীতে অগ্নীকান্ডের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে এ ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করে দ্রুত আইনের এনে কঠোর বিচারের দাবী জানিয়েছেন স্থানীয়রা।

এ বিষয়ে ফরিদগঞ্জ থানার ওসি মোঃ সাইদুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অগ্নীকান্ডের ঘটনাটি দুঃখজনক। লিখিত অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিবেদক: শিমুল হাছান, ২৫ জুন ২০২৪

Share