ফরিদগঞ্জে দুটি ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা, বন্ধ রাখার নির্দেশ

চাঁদপুরের ফরিদগঞ্জে ২ টি ডায়াগনস্টিক সেন্টারকে নিবন্ধন না থাকায় বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ওই ২টি ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা করেছে আদালত।

সারাদেশের ন্যায় অনিবন্ধিত ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে সরকার নির্দেশিত হয়ে একটি মোবাইল কোর্ট পরিচালিত হয়। ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাসলিমুন নেছা পরিচালিত মোবাইল কোর্টের অভিযানে ফরিদগঞ্জ বাজারের কলা বাগান মার্কেটের আল হেলাল হার্ট এন্ড মেডিকেল সেন্টার ও রুপসা ডায়াগনস্টিক সেন্টারকে নিবন্ধন না করা পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন।

এ ছাড়া গুপ্টি পশ্চিম ইউনিয়নের খাজুরিয়া বাজারের লাইফ কেয়ার ডায়াগনস্টিক সেন্টার ও মেডিফাষ্ট ডায়াগনস্টিক সেন্টারের লোকজন মোবাইল কোর্টের সংবাদ পেয়ে ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে পালিয়ে যায়।

এ সময় ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. কামরুল হাছান ছাড়াও থানা পুলিশ, আনসার সদস্যরা কোর্টকে সার্বিক সহযোগিতা প্রদান করেন।

ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসলিমুন নেছা বলেন, ‘নিবন্ধন না থাকায় ২টি ডায়াগনস্টিক সেন্টারকে আমরা ১০ হাজার টাকা জরিমানা করেছি এবং নিবন্ধন না করা পর্যন্ত তা বন্ধ রাখার নির্দেশ দিয়েছি। এছাড়াও খাজুরিয়া বাজারের ২টি ডায়াগনস্টিক সেন্টারের লোকজন আমাদের আসার খবর পেয়ে ডায়াগনস্টিক সেন্টার ২টি বন্ধ করে পালিয়ে যায়। আমরা তাদের পর্যবেক্ষণে রেখেছি। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।’

প্রতিবেদক: শিমুল হাছান, ২৯ মে ২০২২

Share