Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে দুই ইটভাটায় ৪ লাখ টাকা জরিমানা
ইটভাটায়

ফরিদগঞ্জে দুই ইটভাটায় ৪ লাখ টাকা জরিমানা

ফরিদগঞ্জে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন লঙ্ঘন করায় আয়শা ব্রিক ফিল্ড এবং মহসিন ও ইমাম ব্রিক ফিল্ড নামে দুই প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা করে ৪ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সময় ভাটা দুটি পানি মেরে তাৎক্ষনিক কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়।

গতকাল বিকেলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন ফরিদগঞ্জ সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এ আর এম জাহিদ হাসান।

জেলা পরিবেশ অধিদপ্তর সূত্রে জানাযায়, চাঁদপুর জেলা প্রসাশন ও জেলা পরিবেশ অধিদপ্তর কর্তৃক যৌথভাবে ফরিদগঞ্জ উপজেলায় অবৈধ ইটভাটা সমূহের উপর ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। অভিযানে ব্রিক ফিল্ড সমূহে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৯ লংঘন করে ইটভাটা পরিচালনা করায় উপজেলার গল্লাক বাজারে এলাকার আয়শা ব্রিক ফিল্ডকে ২ লাখ এবং গল্লাক বাজার এলাকার মহসিন ও ইমাম ব্রিক ফিল্ডকে ২ লাখ টাকা করে ৪ লাখ টাকা জরিমানা আদায় এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহায়তায় ইটভাটায় পানি মেরে তাৎক্ষণিক আগুন নিভিয়ে দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদফতর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল হান্নানসহ জেলা কার্যালয়ের অন্যান্য কর্মচারী ছাড়াও ফরিদগঞ্জ থানার একদল পুলিশ এবং স্থানীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সর সদস্যরা এ ভ্রাম্যমাণ আদালতকে সার্বিক সহযোগিতা করে।

প্রতিবেদক: শিমুল হাছান, ১৬ মে ২০২৪