ফরিদগঞ্জ

ফরিদগঞ্জে দিশার উদ্যোগে শিক্ষা বৃত্তি ও চিকিৎসা সহায়তা

ডেভেলাপমেন্ট ইনিশিয়েটিভ ফর সোসাল এডভান্সমেন্ট (দিশা) এর উদ্যোগে বুধবার (২৭ সেপ্টেম্বর) ফরিদগঞ্জ উপজেলার সভাকক্ষে দিশার ক্ষুদ্র ঋণ কার্যক্রমভূক্ত ২১ জন সন্তানের মাঝে শিক্ষা বৃত্তি সনদ ও নগদ অর্থ প্রদান ও ৩ জনকে ২০ হাজার টাকা চিকিৎসা সহায়তা প্রদানর করা হয়েছে।

ফরিদগঞ্জ উপজেলা নিবাহী অফিসার মোঃ জয়নাল আবেদিন প্রধান অতিথি হিসেবে এ শিক্ষা বৃত্তি সনদ ও নগদ অর্থ প্রদান করেন।

দিশা মতলব উত্তর এলাকার এরিয়া ম্যানেজার মোঃ শহিদুল ইসলামের সভাপতিত্বে ও দিশা ফরিদগঞ্জ শাখা ব্যবস্থাপক মোঃ শাহ-আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ফরিদগঞ্জ উপজেলা নিবাহী অফিসার মোঃ জয়নাল আবেদিন।

অনুষ।ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন,ফরিদগঞ্জ উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মোস্তাফিজুর রহমান, ফরিদগঞ্জ থানার এসআই মোঃ আলমগীর হোসেন।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সুকমল চক্রবর্তী, মোঃ আল-আমিন. পারুল আক্তার, আনোয়ার পারভেজ, ওমর ফারুক,মাসুদ রানা, মামুনুল হাসান,সঞ্জয় দত্ত দাস, আতিকুর রহমান প্রমূখ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, দিশা মতলব উত্তর এলাকার এরিয়া ম্যানেজার মোঃ শহিদুল ইসলাম।

দিশার শিক্ষা বৃত্তি সনদ ও নগদ অর্থ প্রদান চিকিৎসা সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফরিদগঞ্জ উপজেলা নিবাহী অফিসার মোঃ জয়নাল আবেদিন বলেছেন, দিশা এনজিও যেভাবে মেধা ভিত্তিক শিক্ষা বিস্তারে কাজ করছে এভাবে অন্য এনজিওরা কাজ করলে দেশ আরো এগিয়ে যেতো। একটি দেশের আর্থ সামাজিক উন্নয়ন শিক্ষার মানোন্নয়ন করতে হলে সরকারের পাশাপাশি দেশের এনজিওগুলোকেও এগিয়ে আসতে হবে। যা দিশা এনজিও করছে।
ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আরো বলেন, শিক্ষার মান উন্নয়নে সরকারের পাশাপাশি দিশার মত বিভিন্ন এনজিওগুলো এগিয়ে আসা উচিৎ। বাংলাদেশে অনেক দরিদ্র পরিবার আছে। ওই সব পরিবারে অনেক মেধাবী ছাত্র/ছাত্রী রয়েছে। তাদের ঠিকমত পরিচর্যা করা গেলে শিক্ষার হার অনেক বেড়ে আসবে।

দেশ এখন উন্নয়নের মহাসড়কে অবস্থান করছে। এখন আমাদের পিছিয়ে পড়লে চলবে না। সবাইকে একযোগে কাজ করতে হবে।

তিনি বলেন, দিশা হচ্ছে একটি এনজিও অর্থাৎ নন-গভর্নমেন্ট অরগানাইজেশন’ হয়েও দিশা যে উদ্যোগ নিয়েছে তা অত্যান্ত ভাল ও প্রশংসনীয় একটি উদ্যোগ। কারণ স্কুল পর্যায়ে থেকে কোন কিছুর উপর সফলতা পেলে শিক্ষার্থীরা আরো উদ্যোগী হয়। অনুষ্ঠানে দিশার উর্ধতন কর্মকর্তা,কর্মচারীবৃন্দ, অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ।

স্টাফ করেসপন্ডেন্ট : আপডেট, বাংলাদেশ সময় ৯:২০ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০১৬, বুধবার
ডিএইচ

Share