Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে তুচ্ছ ঘটনায় সংর্ঘষ ও সেচ পাম্প ভাংচুর : ইরি বিপর্যয়ের আশংকা
chandpur news
প্রতীকী

ফরিদগঞ্জে তুচ্ছ ঘটনায় সংর্ঘষ ও সেচ পাম্প ভাংচুর : ইরি বিপর্যয়ের আশংকা

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার পাইকপাড়া উত্তর ইউনিয়নের কামালপুর গ্রামে কেরাম বোর্ড খেলাকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষ, দোকান থেকে অর্থ লুটপাট ও জোরপূর্বক দোকানে তালা ঝুলিয়ে দিয়েছে প্রতিপক্ষের লোকজন।

এ ঘটনায় মো. আবুল কাসেম নামে এক ব্যবসায়ী ফরিদগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অপরদিকে ওই ঘটনার পরে রাতের আধারে চলমান ইরি স্কিমের একটি সেচ পাম্প ও পাইপ ভাংচুর করেছে দুবৃত্তরা। যার ফলে ওই ইস্কিমের আওতাধীন ৪৫ একর জমি চাষাবাদ বিপর্যয়ের মুখে রয়েছে।

ঘটনাস্থলে গিয়ে জানা যায়, কামালপুর গ্রামের মো. আবুল কাসেমের দোকানে কেরাম বোর্ড খেলার গুটি নিয়ে ঘটনার সূত্রপাত। দোকানদার আবুল কাসেম থানায় অভিযোগ দিলে এস আই বাহার ঘটনাস্থলে উপস্থিত হয়ে উভয় পক্ষের কথা শোনার সময় প্রতিপক্ষের মোহাম্মদ ও তার ভাই কাসেম তর্কে জড়িয়ে পড়ে। উভয় পক্ষের মধ্যে হাতাহাতির এক পর্যায়ে বাটখারার আঘাতে কাসেমের মাথায় জখম হয়। এনিয়ে মোহাম্মদ আবুল কাসেমের দোকানে তালা ঝুলিয়ে দেয়।

স্থানীয় ওয়ার্ড আ’লীগের সভাপতি আ: মালেক জানান, দোকানদার আবুল কাসেম কামালপুর গ্রামে ৪৫ এক ইরি স্কিমের ম্যানেজার। সে ঠিকমত চাষাবাদকৃত জমিতে পানি সরবরাহ করছিলোনা। এ নিয়ে তার সাথে কৃষকদের সাথে ঝগড়া লেগেই আছে। এছাড়া রাতের আধারে কে বা কারা পাইপ ভেঙ্গে মেশিনের ক্ষতি করেছে তা কেউ বলতে পারছে না। এছাড়া বিষয়টি নিয়ে স্থানীয় ভাবে বসে মিমাংসার চেষ্টা চলছে।

দোকানদার আবুল কাসেম বলেন, আমার দোকানে তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে। দোকান থেকে নগদ অর্থ ও মালামাল লুটপাট করেছে চিহ্নিত কতিপয় সন্ত্রাসী। প্রতিপক্ষের হুমকি-ধামকিতে আমি বাড়ি ছাড়া। এছাড়া প্রতিপক্ষের লোকজন রাতের আধারে সেচের মেশিন ভাংচুর করেছে। যার ফলে পানি সরবরাহ করা যাচ্ছে না।

এ নিয়ে থানায় অভিযোগ দিয়ে প্রতিকার না পেয়ে আদালতে মামলা দায়েরের প্রস্ততি চলছে বলে জানান তিনি।

এদিকে প্রতিপেক্ষর মোহাম্মদ ও তার ভাই কাসেম বলেন, ওয়ার্ড মেম্বারের নির্দেশে দোকানে স্থানীয় লোকজন তালা ঝুলিয়ে দিয়েছে। দোকানদার আবুল কাসেম মামলাবাজ লোক। তার বিরুদ্ধে নিজে ঘটনা ঘটিয়ে অন্যলোকদের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার বহু নজির রয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মেশিন ভাংচুরের মিথ্যা অভিযোগে আমাদের হয়রানি করার চেষ্টা চালাচ্ছে আবুল কাসেম। সে পুলিশের সামনে বাটখারা দিয়ে আমার ভাইয়ের মাথায় জখম করেছে।

Staff Correspondent