ফরিদগঞ্জ

ফরিদগঞ্জে ট্রাক্টর নিষিদ্ধ ও স্কুলছাত্র হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

সড়কে যন্ত্রদানব নিষিদ্ধ করা ও ট্রাক্টরের চাপায় নিহত স্কুল ছাত্র নাজিম উদ্দিনের হত্যাকারীদের বিচার দাবি করে রোববার (২৮ জানুযারি) দুপুরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে তাঁর স্কুলের সহপাঠি, শিক্ষক, অভিভাবক ও এলাকাবাসী।

জেলার ফরিদগঞ্জ উপজেলার চরদু:খিয়া ইউনিয়নের উত্তর বিষকাটালি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এসব কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে অংশগ্রহনকারীরা অবিলম্বে কৃষি কাজে ব্যবহৃত ট্রাক্টর সড়কে মালামাল পরিবহন সম্পূর্ণ নিষিদ্ধ করার জন্য জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে অনুরোধ জানান। একই সাথে তারা স্কুল ছাত্র নাজিম উদ্দিনের হত্যাকারীদের দ্রæত আইনের আওতায় নিয়ে এসে বিচার দাবি করেন।

তারা বলেন,বেপরোয়া গতিতে সড়কে ট্রাক্টরে চাপায় অনেকেই নিহত হয়েছেন। এসব দূর্ঘটনার কোনো সুষ্ঠু বিচার না হওয়ায় ফরিদগঞ্জসহ পুরো জেলায় একের পর এক দূর্ঘটনায় শিশুসহ সাধারণ মানুষের প্রাণ যাচ্ছে।

মানববন্ধনে উত্তর বিষকাটালি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজির আহম্মেদ, প্রধান শিক্ষক নেছার আহাম্মদ, সহকারী শিক্ষক আসমা জাহান, সালমা জাহান, মামুনুর রশিদ এবং স্থানীয়দের মধ্যে শাহাজালাল গাজী, নিহত নাজিম উদ্দিনের পিতা নুর মোহাম্মদ, এইচ এম আলাউদ্দিন পাটওয়ারী, রিয়াদ বৈদ্য, ফরহাদ হোসেন বোরহান বৈদ্য, মোজাম্মেল হোসেন, জসিম উদ্দিন ও আব্দুল বারেক বক্তব্য রাখেন।

চলতি মাসের ২৪ জানুয়ারি উত্তর বিষকাটালি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র নাজিম উদ্দিন চরদুঃখিয়া ইউনিয়নের বিশকাটালি গ্রামে নানার বাড়ি থেকে আসার পথে ট্রাক্টরের চাপায় ঘটনাস্থলে নিহত হয়।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক
: আপডেট, বাংলাদেশ সময় ১০:০৩ পিএম, ২৮ জানুয়ারি ২০১৮, রোববার
ডিএইচ

Share