Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে জিএফএল পরিচালকের স্ত্রীর সংবাদ সম্মেলন
GFL Wife

ফরিদগঞ্জে জিএফএল পরিচালকের স্ত্রীর সংবাদ সম্মেলন

চাঁদপুরে ফরিদগঞ্জ উপজেলার আলোচিত জনকল্যাণ বহুমুখী সমবায় সমিতি(জিএফএল)-এর প্রকল্প পরিচালক শাহজাহানের স্ত্রী রাবেয়া বেগম প্রেসক্লাব ফরিদগঞ্জের কার্যালয়ে বুধবার (২৭ ডিসেম্বর) বিকালে সংবাদ সম্মেলন করেছেন।

সংবাদ সম্মেলনে রাবেয়া আক্তার দাবি করেন, ‘সমবায় আইনের সকল নিয়ম মেনেই ২০০৪ সালে সরকারি অনুমোদন লাভ করে জিএফএল সমিতি। এবং জনগনের ব্যাপক আস্থা অর্জন করে সুনামের সহিত প্রাতিষ্ঠানিক কার্যক্রম পরিচালিত হয়েছিলো। সরকারি নিয়ম অনুসারে বাৎসরিক অডিট প্রতিবেদন ও হয়েছে। জিএফএল সমিতির ৫ জন পরিচালক যৌথভাবে সমিতির কার্যক্রম দেখাশুনা করতো।’

তাঁর স্বামী মো. শাজাহান বেপারী ছাড়া অপর ৪ জন পরিচালক যথাক্রমে চেয়ারম্যান মো. আল কায়েত হোসেন, সহ-সভাপতি মো. মিজানুর রহমান, সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান, কার্যকরী কমিটির সদস্য মোরশেদ আলম তারা একত্রিত হয়ে আমার স্বামীর বিরুদ্ধে প্রতিষ্ঠানের ৩৪ কোটি টাকা আত্মসাতের ‘মিথ্যা অভিযোগ’ দায়ের করে।

এছাড়াও তাঁর স্বামীর নামে চাঁদপুরের খলিসাডুলি এলাকায় একটি ভবনটি রয়েছে বলে প্রচার করা হচ্ছে। মূলত ওই ভবনের মালিক ও তাঁর স্বামী তিনি নন।

এমনকি তাদের নামে ব্যাংকে কোন নগদ অর্থ ও সম্পত্তি নেই বলেও সংবাদ সম্মেলনে দবি করা হয়।

তিনি আরো বলেন, ৪ পরিচালক সন্ত্রাসী ভাড়া করে একাধিকবার তার স্বামীর প্রাণনাশের চেষ্টা চালিয়েছে। এমনকি তাদের ঘর থেকে যুবতী মেয়েকে জোরপূর্বক তুলে নেওয়া চেষ্টা করেছে। ভয়ভীতির কারণে গত বছরের মেয়েটি এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করতে পারেনি। আমার পুরো পরিবারের লোকজনের উপর বিভিন্ন ধরনের অত্যাচার, হুমকি-ধামকি চলছে। যখন প্রতিষ্ঠানটি লাভে ছিলো তখন সকল মালিক, কর্মকর্তা, কর্মকচারী সমান সুযোগ সুবিধা ভোগ করলেও এখন তার স্বামী ও তার বিরুদ্ধে সমিতির সকলের অপকর্মের দায় চাপিয়ে দেওয়ার অপচেষ্টা চলছে।

রাবেয়া বেগম এ বিষয়ে বিজ্ঞ আদালত, সাংবাদিক ও সংশ্লিষ্টদের মাধ্যমে জিএফএল সমিতির অর্থ ও সম্পত্তির সঠিক হিসাবের মাধ্যমে ন্যায্য বিচার দাবি করেন। যাতে করে সমিতির সকল গ্রাহক তাদের পাওনা অর্থ ফেরত পেতে পারে।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ২:০০ পিএম, ২৭ ডিসেম্বর ২০১৭, বুধবার
ডিএইচ