Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে জমি নিয়ে দুপক্ষের সংঘর্ষ, আহত ১০
জমি

ফরিদগঞ্জে জমি নিয়ে দুপক্ষের সংঘর্ষ, আহত ১০

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ১ নং বালিথুবা ইউনিয়নে সম্পত্তিগত বিরোধকে কেন্দ্র করে দু ‘পক্ষের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

জানা যায়,ফরিদগঞ্জ উপজেলার ১ নং বালিথুবা ইউনিয়নের বরকন্দাজ বাড়ির ছিদ্দিক বরকন্দাজের সাথে তার ভাই আব্দুল জলিল ও বোনের সাথে সম্পত্তি নিয়ে বিরোধ ছলে আসছিলো। আর এই ঘটনাকে কেন্দ্র করে ২৬ জানুয়ারি বৃহস্পতিবার উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয় ।

এবিষয়ে ছিদ্দিক বরকন্দাজের জামাতা আহত সিরাজ মিজি জানায়,আমার শশুরের ১০ শতাংশ জমি তার ভাই ও বোনের ছেলেরা জোর পূর্বক দখল করে নেয়। খবর পেয়ে আমরা সেখানে যাওয়া মাত্র পূর্ব থেকে ওত পেতে থাকা আমার শশুরের ভাই আব্দুল জলিল বরকন্দাজের ছেলে সুজন (২৫), মিলন (২৩) ও বোনের ছেলে শাহাদাত (২৭), আক্তার (২৪) দেশীয় অস্ত্র দিয়ে আমাদের উপর অতর্কিত হামলা চালায়। এতে আমি , আমার ভায়রা রাসেল খান, মাসুদ বরকন্দাজ, নারগিস বেগম, ফরিদা বেগম গুরুতর আহত হই। পরে আমাদেরকে উদ্ধার করে স্থানীয়রা চাঁদপুর সদর হাসপাতালে নিয়ে আসে।

প্রতিপক্ষ সুজন ও তার পরিবারের অন্যান্যরা জানান, দীর্ঘদিন ধরে আমাদের জায়গা নিয়ে বিরোধ চলে আসছিল।মূলত আমরা তাদের থেকে ৭ শতাংশের উপরে জায়গা পাই। আমরা পূর্ব থেকে ৪ শতাংশ জমি ভোগ দখল করে আসছি। বাকি জায়গা আমাদেরকে বুঝিয়ে না দেওয়ার কারণেই এই বিরোধ চলে আসছে।

ফলে ২৫ জানুয়ারি আমরা আমাদের ওই বাকি জমিতে দখলে যাই। তার পরের দিনই তারা দলবদ্ধ হয়ে আমাদেরকে জায়গা থেকে উচ্ছেদ করতে যায়।এসময় আমরা বাধা দিলে তারা ক্ষিপ্ত হয়ে আমাদের উপর অতর্কিত হামলা চালায়। এতে আমাদের অনেকে আহত হয়। আহতরা হলেন, আব্দুল রব গাজীর স্ত্রী কইতুরি বেগম (৪৫), তার কন্যা তানজিনা আক্তার (১৯), ছেলে আক্তার হোসেন (২০) আব্দুল জলিলের স্ত্রী লিলু বেগম (৪৫), ছেলে মিলন , সুজন।

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ২৬ জানুয়ারি ২০২৩