ফরিদগঞ্জে ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে শিক্ষক অবরুদ্ধ

ফরিদগঞ্জে ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে আলাউদ্দিন হোসেন (৩০) নামে এক শিক্ষককে অবদ্ধ করে রেখেছে ঐ ছাত্রীর অভিভাবক ও বিক্ষুব্ধ এলাকাবাসীর একাংশ। বৃহস্পতিবার সকালে উপজেলার গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের দক্ষিণ চররাঘবরায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

উপজেলা শিক্ষা কর্মকর্তা মনিরুজ্জামান মিয়া,সহকারী শিক্ষা কর্মকর্তা বেলায়েত হোসেন,থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) রাজীব কুমার দাস ঘটনাস্থলে উপস্থিত হন।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে অভিযুক্ত শিক্ষক আলাউদ্দিন শ্রেণিকক্ষে অন্যান্য শিক্ষার্থীদের অগোচরে ওড়না ধরে টান দিয়েছে এবং শরীরের একাধিক স্পর্শকাতর জায়গায় হাত দিয়েছে বলে অভিযোগ করেছে হয়রানির শিকার বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ঐ শিক্ষার্থী।

সন্তানের অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার (১ ফেব্রæয়ারি ) সকালে বিদ্যালয়ে এসে শিক্ষককে মারধর করে শিক্ষক মিলনায়তনে অবরুদ্ধ করে রাখার কথা স্বীকার করেছেন শিক্ষার্থীর পিতা হামীম খাঁন ও ফুফু জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আসমা আক্তার মনি।

অভিযুক্ত শিক্ষক আলাউদ্দিন জানিয়েছেন, মঙ্গলবার দুপুরে জোহরের আযান চলাকালীন সময়ে আমি ঐ শিক্ষার্থী মাথায় ওড়না দিয়ে দেই এবং আযান চলাকালীন মাথার ওড়না রাখতে উপদেশ দেই। আমার বিরুদ্ধে আনিত অপরাপর অভিযোগ সঠিক নয়।

এ সময় স্থানীয়দের কেউ কেউ আলাউদ্দিনের বিরুদ্ধে পূর্ব থেকেই নৈতিকতা নিয়ে আরো একাধিক অভিযোগ রয়েছে বলে দাবি করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুর রহমান ও ব্যবস্থাপনা কমিটির সভাপতি জাহাঙ্গীর খাঁন পৃথক বিবৃতিতে জানিয়েছেন,ঘটনাটি সম্পর্কে বুধবার রাতে তাদেরকে অবগত করা হয়েছে। কোনো পদক্ষেপ গ্রহণের পূর্বেই তাদেরকে উপেক্ষা করে সংশ্লিষ্ট ছাত্রীর অভিভাবকরা শিক্ষককে মারধর করে অবরুদ্ধ করে রাখে।

প্রতিবেদক : আতাউর রহমান সোহাগ
আপডেট, বাংলাদেশ সময় ৪:০০ পিএম, ১ ফেব্রুয়ারি ২০১৮,বৃহস্পতিবার
ডিএইচ

Share