ফরিদগঞ্জে চেয়ারম্যান সচিবের দ্বন্দ্বে সেবা থেকে বঞ্চিত ইউনিয়নবাসীর মানববন্ধন

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ১২ নং  চরদুঃখিয়া (পঃ) ইউনিয়নের চেয়ারম্যান সচিবের দ্বন্দ্বে সেবা থেকে বঞ্চিত ইউনিয়নবাসীর পক্ষ থেকে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার সকালে ইউনিয়নের চৌমুহনী বাজারে ইউনিয়নের শত শত নারী পুরুষ এ মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন স্থানীয় মিজি, বিলকিস বেগম, রহমতনেছা, জামাল হোসেন, আলমগীর, সিরাজ মিয়া গাজী, প্রতিবন্ধী বেবী, ফাতেমা বেগম।

বক্তারা বলেন, গত ৮ অক্টোবর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান ও সচিব ইমাম হাসানের মধ্যে দ্বন্দ্ব হয়। চেয়ারম্যান ও সচিবের কক্ষ তালাবদ্ধ থাকায় ইউনিয়নের লোকজন সেবা না পেয়ে ফিরে যাচ্ছে। তাদের দ্বন্দ্বে ইউনিয়নবাসী সেবা থেকে বঞ্চিত হচ্ছে। এ ঘটনায় চেয়ারম্যানের নির্দেশে তার ভাগিনা এমরান হোসেন মিশু নাটক সাজিয়ে মিথ্যা মামলা দিয়ে স্থানীয় আওয়ামীলীগ পরিবারের লোকজনকে হয়রানি করছে। সন্তানের জন্ম নিবন্ধনের জন্য ৫ হাজার টাকা দিতে হবে, ২১ বছর ধরে বিধবা মহিলার কাছে ভাতা করবে বলে টাকা চাওয়া, প্রতিবন্ধীকে ভাতা ও চাল দেয়ার কথা বলে হয়রানিসহ নানা ধরনের অভিযোগ করেন বক্তারা।

উল্লেখ্য, চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ১২ নং  চরদুঃখিয়া (পঃ) ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহানের অনিয়মের বাঁধা এবং রাজস্ব খাতের বকেয়া টাকা রাষ্ট্রীয় খাতে জমা দেয়ার কথা বলায় সচিব ইমাম হাসানকে পরিষদে প্রথমে গালমন্দ করে পরে চড় থাপ্পড় দেন চেয়াম্যান। এর পর থেকে 

তাদের দ্বন্দ্বে ইউনিয়নবাসী সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

প্রতিবেদক: মাজহারুল ইসলাম অনিক,১৭ অক্টোবর ২০২৩

Share