Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে চিকিৎসাধীন রোগীকে হামলার ঘটনায় হামলাকারীকে ছেড়ে দিয়েছে পুলিশ
চিকিৎসাধীন

ফরিদগঞ্জে চিকিৎসাধীন রোগীকে হামলার ঘটনায় হামলাকারীকে ছেড়ে দিয়েছে পুলিশ

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রোগীকে মারধরের ঘটনায় হামলাকারী রাকিবুল ইসলাম(২১)কে ছেড়ে দিয়েছে থানা পুলিশ। হামলাকারীকে আটক করে পুলিশে দিলেও হাসপাতাল কতৃপক্ষ হামলাকারীর বিরুদ্ধে যথাযথ কোন ধরনের আইনি ব্যবস্থা গ্রহন করেননি। এতে করে রোগীদের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে জনমনে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

জানা যায়, সোমবার (২৪ জুন) বিকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক ওয়ার্ডে চিকিৎসাধীন রোগী শাহ আলমের ওপর হামলার ঘটনা ঘটেছে এবং হামলাকারীকে আটক করে থানা পুলিশে দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আসাদুজ্জামান জুয়েল।

এদিকে হামলাকারীকে রাতেই আপোষমিমাংসার নামে পুলিশের সাথে গোপন সমঝোতার মাধ্যমে স্থানীয় কাউন্সিলর ও আহত শাহ আলমের মেয়ে এবং জামাতাকে দিয়ে ছাড়িয়ে নিয়ে যায়।

স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসারত অবস্থায় হামলার স্বীকার শাহ আলম জানান, আপোষের বিষয়টি আমি অবগত নই। আমার মেয়ে ও মেয়ের জামাই জানেন। আমার উপর যারা হামলা করেছে আমি তাদের বিচার চাই।

আপোষ মিমাংসার বিষয়ে স্থানীয় কাউন্সিলর আমিন মিজি জানান, আমি গত কাল দুপুরে মেডিক্যালে আহত শাহ আলমকে দেখতে গিয়েছি এবং বিকেল নাগাদ আবার রাকিবুল মেডিক্যালে গিয়ে তার ওপর হামলার ঘটনা ঘটালে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে পুলিশে দেয়। রাকিবুলের পরিবারের লোকজন আমাকে জানালে আমি রাতে উভয় পরিবারের লোকজনকে নিয়ে থানা থেকে তাকে জিম্মায় নিয়ে আসি।
এ বিষয়ে ওসি মোঃ সাইদুল ইসলাম জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে ও যেই রোগীর উপর হামলার ঘটনা ঘটেছে তাদের কোন পক্ষের লিখিত অভিযোগ না থাকায় কাউন্সিলর ও রোগীর মেয়ের জামাতার জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রোগীর উপর হামলার ঘটনায় দায় সাড়া ব্যবস্থা নেওয়ার বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আসাদুজ্জামান জুয়েলের কাছে জানতে চাইলে তিনি জানান, ভর্তিকৃত রোগীর উপর হামলার ঘটনায় হামলাকারী যুবকে আটক করে থানায় পুলিশে দিয়েছি। রোগীর উপর হামলার ঘটনায় আইনি কোনো ব্যবস্থা নিয়েছেন কিনা? এমন প্রশ্নের জবাবে বলেন, না আমারা আর কোন ব্যবস্থা গ্রহণ করি নাই। রাতে থানা থেকে ওই হামলাকারীকে ছেড়ে দেওয়া হয়েছে এই বিষয়ে জানতে চাইলে তিনি জানান, হামলাকারীকে ছেড়ে দেওয়ার বিষয়ে আমি অবগত নই।

এ বিষয়ে সিভিল সার্জন ডাঃ সাহাদাৎ হোসেন জানান, হাসপাতালে চিকিৎসাধীন রোগীর ওপর হামলার ঘটনা সমন্ধে আমি অবগত নই। আমি এখনি খোঁজ খবর নিব এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার জন্য বলবো।

প্রতিবেদক: শিমুল হাছান, ২৫ জুন ২০২৪