Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে চলাচলের নির্মাণ কাজে সাবেক মেম্বারের বাধাঁ
চলাচলের

ফরিদগঞ্জে চলাচলের নির্মাণ কাজে সাবেক মেম্বারের বাধাঁ

চাঁদপুরের ফরিদগঞ্জে এক বাড়ির প্রায় ২০ পরিবারের চলাচলের নির্মাণ কাজে সাবেক এক ইউপি সদস্যের বাধাঁ দেওয়ার অভিযোগ উঠেছে। এতে বাড়ীর লোকজন স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছেন।

সরেজমিনে জানা যায়, উপজেলার ৩নং সুবিদপুর পূর্ব ইউনিয়নের ৮নং ওয়ার্ড দক্ষিণ লক্ষীপুর মোল্লা বাড়িতে প্রায় ২০/২২ টি পরিবারের বসবাস।

বাড়িতে জনবসতি বেশী হওয়ায় মূল পথ নেই বললেই চলে। বিকল্প পথ হিসাবে বাড়ীর পুকুর পাড়ে দেওয়াল নির্মাণ করে নতুন চলাচলের পথ বের করছে বাড়ীর ভুক্তভোগী বিশ পরিবার। কিন্তু এতে বাধাঁ হয়ে দাড়ায় উক্ত বাড়ীর বাসিন্ধা সাবেক ইউপি সদস্য ফারুক হোসেন মোল্লা।

মোল্লা বাড়ীর পুকুরের দক্ষিণ পশ্চিম পাড় ঘেসে নতুন রাস্তা নির্মাণকাজ চলছে। কিন্তু নির্মান কাজের মাঝামাঝি সময়ে ফারুক হোসেন মোল্লা বাধাঁ হয়ে দাড়ায়। আর এতে করে বাড়ীর ভুক্তভোগী পরিবারগুলো সাময়িক আলোর মুখ দেখলেও তা বাস্তবিক ভাবে বাধাঁর সমক্ষিনে পড়ে। 

মোল্লা বাড়ীর ভুক্তভোগী বাসিন্ধা মনিরুজ্জামান, আ.মান্নান, হেজবুল্লা, তাজু মোল্লা, আবুল খায়ের, আবিদ মোল্লাসহ ১৫/১৬ জন বলেন, আমরা অনেক ভরসা নিয়ে বাড়ীর দক্ষিণ এরিয়ার জায়গার মালিক ব্যবসায়ী আ. কাদের মোল্লার সহযোগিতা নিয়ে তার পথ ব্যবহারের অনুমতি নেই। কিন্তু সেই পথে ফারুক হোসেন মোল্লা জায়গা পাবে দাবি করে আমাদের পথে বেড়া দেওয়ার হুমকি দেয়। এতে আমাদের বাড়ীর ২০ পরিবারের চলাচলের পথ অনিশ্চয়তা দেখা দেয়। আমরা স্থানী জনপ্রতিনিধি ও প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছি।

বাড়ির দক্ষিন এরিয়ার বাসিন্ধা ঢাকার ব্যবসায়ী আ. কাদের মোল্লা বলেন, প্রায় ৫ যুগ ধরে বাড়ীর ভিতরে থাকা প্রায় ২০ পরিবারের চলাচলের কোন নিদিষ্ট চলাপেরার পথ নেই। আমাকে বাড়ির লোকজন ফোন করে বাড়ীতে এনে দক্ষিণ পাশের কিছু অংশ পথের জায়গা দাবি করে। মানবিক দৃষ্টিতে আমি রাজি হয়ে উক্ত কাজে সহযোগিতার হাত বাড়াই। কিন্তু এতে বাড়ীর অংশীদার সাবেক ইউপি সদস্য অযুক্তিক ভাবে তার নিজের জায়গা রয়েছে দাবি করে চলাচলের পথে বাধাঁ হয়ে দাড়ায়। 

স্থানীয় ওয়ার্ড মেম্বার আ. হান্নান বলেন, মোল্লা বাড়ীর লোকজন আমাকে বিষয়টি জানালে সরেজমিনে এসে দেখি পুকুরের পাড় দিয়ে রাস্তা আসলে কাউরো কোন ক্ষতি হবে না। অথচ সাবেক মেম্বার ফারুক মোল্লা কাজে বাধাঁ হয়ে দাড়ায় যা অত্যান্ত দুঃখজনক ঘটনা। 

এ বিষয়ে মোল্লা বাড়ীর বাসিন্ধা সাবেক ইউপি সদস্য ফারুক হোসেন মোল্লা বলেন, বাড়ীর কোন কাজে আমি বাধাঁ দেইনি। তারা আমার সাথে কোন কথা না বলে আমার জায়গার উপর  চলাচলের চিন্তা করে কিভাবে। 

সুবিদপুর পূর্ব ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান বেলায়েত হোসেন বলেন, আমাকে বাড়ীর লোকজন লিখিত ভাবে অভিযোগ দিলে অবশ্যই আমি তা নিরসন করার চেষ্টা করবো।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়, ১৯ মার্চ ২০২২