Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে গভীররাতে ব্যবসা প্রতিষ্ঠানে আগুন
Fire

ফরিদগঞ্জে গভীররাতে ব্যবসা প্রতিষ্ঠানে আগুন

চাঁদপুর ফরিদগঞ্জ উপজেলার কড়ৈতলী বাজারে অগ্নিকাণ্ডে অন্তত বিশ লাখ টাকার সম্পদ ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ব্যাবসায়ীরা। সোমবার(১৫ এপ্রিল) দিবাগত রাত এই ঘটনা ঘটে।

সংবাদ পেয়ে চাঁদপুর ও রায়পুর থেকে ফায়ার সার্ভিসের ২ টি ইউনিট ও স্থানীয় লোকজনের সহযোগিতায় ২ ঘণ্টাব্যাপী চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি মো. সেলিম খাঁন জানান, কড়ৈতলী বাজারের মধ্য গলীতে আনুমানিক রাত ১২ টার দিকে বৈদ্যুতিক শট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আশপাশের দোকানগুলোতে আগুন ছঁড়িয়ে পড়ে। এতে বাজারের অন্তত ৬টি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ন ক্ষতিগ্রস্থ হয়।

পুড়ে যাওয়া ব্যবসা প্রতিষ্ঠানগুলো হলো: মো. নজরুল ইসলাম লেপ তোসকের দোকান, মকবুল হোসেন কালু ফার্নিচারেরর দোকান, মনির হোসেন দর্জি মুরগী সেল দোকান, মনির গাজি কাঁচামালের দোকান, সাইফুল ইসলাম কাঁচামালের দোকান, আ: কুদ্দুছ পানের আড়ৎ।

ক্ষত্রিগস্থ ব্যবসায়ীরা জানায়, তাদের প্রায় বিশ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়।

আগুন লাগার খবর শুনে স্থানীয় ইউপি সদস্য মো. আলী হায়দার উজ্জ্বল পাটওয়ারী ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সার্বিক সহযোগিতাসহ ক্ষতিগ্রস্তদের সমবেদনা জানান।

স্থানীয় বাসিন্দা তাফাজ্জল হোসেন পাটওয়ারী বলেন,চাঁদপুর ফায়ার স্টেশন খবর পেয়ে চাঁদপুর এর ১টি ও রায়পুর ফায়ার স্টেশনের ১টি ইউনিট কাজ করে এবং স্থানীয় লোকজনের সহযোগিতায় ২ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।কোন ব্যবসা প্রতিষ্ঠানে রাতে লোকজন ছিলো না, তাই ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ক্ষয়ক্ষতির বিষয়টি তদন্ত ছাড়া এই মুহুর্তে বলা যাচ্ছে না।

স্টাফ করেসপন্ডেট
১৬ এপ্রিল,২০১৯