ফরিদগঞ্জে গনপিটুনিতে চোরের মৃত্যু

চাঁদপুরের ফরিদগঞ্জে গণপিটুনিতে মো. রাকিব হোসেন (২৫) এর মৃত্যু হয়েছে। ঘটনার সংবাদ পেয়ে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ হানিফ সরকার সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

১০ অক্টোবর বৃহস্পতিবার রাতে ফরিদগঞ্জ উপজেলার সীমান্তবর্তী এলাকার রায়পুর উপজেলার কাজীরচর ছৈয়াল বাড়ির আবুল কালামের ঘরে চুরি অপরাধে রাকিবকে গনপিটুনি দেয় এলাকাবাসী। এরপর শুক্রবার ১১ অক্টোবর সকালে চোর রাকিবের অবস্থা আশঙ্কাজনক দেখে স্থানীয় চৌকিদারের মাধ্যমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করেছে।

নিহত রাকিব ফরিদগঞ্জ উপজেলার চর দুঃখিয়া পূর্ব ইউনিয়নের দক্ষিণ আলোনিয়া এলাকার বেপারি বাড়ির আবুল বাশারের ছেলে।

জানা যায়, রাকিব ওই এলাকার স্বীকৃত চোর হিসেবে তথ্য পাওয়া যায় এবং তার বিরুদ্ধে একাধিক চুরি মামলার রয়েছে।

রাকিবের বাড়িতে গিয়ে তার পরিবারের কাউকে পাওয়া যায়নি। তাই তাদের কোন বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য জিল্লুর রহমান বলেন, রাকিব বৃহস্পতিবার সন্ধ্যা রাতে কাজিরচর এলাকার আবুল কালামের ঘরে চুরি করে পালিয়ে যায়। এরপর আল-আমিনের পরিত্যক্ত ঘরে লুকিয়ে থাকে। স্থানীয়রা টের পেয়ে আল- আমিনের ঘরে তাকে গনপিটুনি দিতে থাকে। আমি সকালে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশকে অবগত করি। পরে তাকে উদ্ধার করে চৌকিদারের মাধ্যমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠাই।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডিউটিরত ডাঃ নুসরাত জাহান বলেন, দুপুর ১১ টা ৫৫ মিনিটে রাকিব হোসেন নামের ওই যুবককে হাসপাতালে আনা হয়। এখানে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়।

এ বিষয়ে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ হানিফ সরকার বলেন, চুরির অপরাধে রাকিব নামে এক যুবককে গনপিটুনিতে নিহতের সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যাবস্থা প্রক্রিয়াদিন রয়েছে।

প্রতিবেদক: শিমুল হাছান, ১১ অক্টোবর ২০২৪

Share