Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে বড়দিন উদযাপন
চাঁদপুর ফরিদগঞ্জের, চাঁদপুর ফরিদগঞ্জের

ফরিদগঞ্জে উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে বড়দিন উদযাপন

চাঁদপুর ফরিদগঞ্জের সাহেবগঞ্জর গ্রামে খ্রিষ্ট ধর্মালম্বীদের বড়দিন উৎসব পালন করেছে ঐ গ্রামে বসবাসরত ২০টি পরিবারের সদস্যরা। তবে বৈশ্বিক করোনা পরিস্থিতির কারণে প্রতি বছরের ন্যায় এবার ওই পরিবারের সকল সদস্য বাড়ি আসতে পারেনি বলে জানিয়েছে পরিবারের সদস্যরা।

বড়দিন উদযাপন উপলক্ষে তাদের প্রার্থনার জন্য সাধু জোসেফের প্রতিষ্ঠিত গীর্জা ছাড়াও নিজের বসত বাড়িতে সাজসজ্জা করে খ্রিসমাস ট্রি সাজানো হয়েছে। হয়েছে উন্নত মানের খাবার দাবার ও নতুন জামা কাপড় পরিধান করে দিনটি উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়েই দিনটি উদযপান করতে দেখা গেছে।

সরেজমিনে,২৫ ডিসেম্বর শুক্রবার উপজেলার সাহেবগঞ্জ গ্রামের খ্রিষ্টান পল্লীতে গিয়ে দেখা যায় নব রূপে সাজিয়ে রাখা হয়েছে তাদের প্রার্থনার গীর্জা। পাশাপাশি প্রতিটি ঘরে চলছে উন্নত খাবারের ধুম-ধাম আয়োজন। এদিন সকাল ৯ টার দিকে খ্রিষ্টান পরিবারের সদস্যরা গীর্জায় উপস্থিত হয়ে তাদের প্রার্থনার কাজ শেষ করান লক্ষীপুর জেলা থেকে আগত ফাদার সু‘সান্ত ডিকস্তা।

এ নিয়ে সাহেবগঞ্জ গ্রামের অধিবাসি খ্রিষ্টান সম্প্রদায়ের এক সদস্য জোসেফ ডিসিলভা চাঁদপুর টাইমসকে বলেন,এখানে আমাদের খ্রিষ্টান সম্প্রদায়ের ২০টি পরিবারের মধ্যে প্রায় শতাধিক নারী পুরুষের বসবাস। তবে এবারের বড় দিন উদযাপন উপলক্ষে বৈশ্বিক করোনা পরিস্থিতির কারণে উপস্থিতি কম থাকলেও আমাদের উৎসাহ উদ্দীপনা কম ছিল না।

বড়দিন উদযাপন উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনেইে আমাদের গীর্জা প্রাংগনে সাংষ্কৃতি অনুষ্ঠান সহ নানা কর্মসূচী পালন করেছে।

প্রসঙ্গত,খ্রিষ্টধর্মের প্রবর্তক যিশুখ্রিষ্ট আজকের দিনে রেথলেহেম শহরে জন্মগ্রহন করেন। খ্রিষ্টধর্মাবলস্বীদের বিশ্বাস, সৃষ্টি কর্তার মহিমা প্রচার ও মানবজাতিকে সত্য ও ন্যায়ের পথে পরিচালনার জন্য যিশু খৃষ্টের জন্ম হয়েছিল।

প্রতিবেদক:শিমুল হাছান,২৫ ডিসেম্বর ২০২০