ফরিদগঞ্জে ক্ষতিগ্রস্থ কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

সারাদেশের ন্যায় চাঁদপুরের ফরিদগঞ্জে অতিবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ে ৭৯০ জন কৃষকদের মাঝে শীতকালিন শাকসবজির বীজ এবং ২০২৪-২৫ অর্থবছরে প্রণোদনা কর্মসূচির আওতায় রবি ফসলের আবাদ ও ৭৩০ জন কৃষকের প্রতিজন কৃষক রবিশস্য ফসলের বীজ- সার ও নগদ অর্থ সহায়তা করা হয়েছে।

সোমবার (২৮ অক্টোবর) উপজেলা কৃষি বিভাগের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে এ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুলতানা রাজিয়া।

উপজেলা কৃষি কর্মকর্তা কল্লোল কিশোর সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা সুমন ভৌমিক, কৃষি সম্প্রচারণ কর্মকর্তা ফাহিম হাসান, প্রেসক্লাবের সভাপতি মামুনুর রশিদ পাঠান, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ফরহাদ, উপসহকারি কৃষি কর্মকর্তা নুরে আলম প্রমুখ।

উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার উপকারভোগী কৃষক-কৃষাণীদের মধ্যে ৯-টি জাতের সবজি বীজ ও জনপ্রতি দশকেজি করে সার বিতরন করা হয়। বিতরণকৃত বীজের মধ্যে রয়েছে- আগাম জাতের টমেটো, বেগুন, পালংক শাক, ডাটা শাক, লাল শাক, শিম, লাউ, মিষ্টি কুমড়া ও কলমি শাকের বীজ নগদ ১ হাজার টাকা দেওয়া। রবিবার প্রণোদনার আওতাভুক্ত কৃষকদের মাঝে সার ও কীটনাশক দেওয়া হয়েছে।

প্রতিবেদক: শিমুল হাছান, ২৮ অক্টোবর ২০২৪

Share