Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে কেন্দ্রীয় সমবায় সমিতির ৪৪তম বার্ষিক সভা সম্পন্ন
কেন্দ্রীয় সমবায় সমিতির ৪৪তম বার্ষিক সভা সম্পন্ন

ফরিদগঞ্জে কেন্দ্রীয় সমবায় সমিতির ৪৪তম বার্ষিক সভা সম্পন্ন

সমবায় শক্তি, সমবায় মুক্তি এ শ্লোগান সামনে রেখে গতকাল শনিবার ফরিদগঞ্জ উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির ৪৪তম বার্ষিক সাধারন সভা সম্পন্ন হয়েছে।

২২ ফেব্রুয়ারি শনিবার দুপরে এ সভায় এলাকার সাংসদ ও উপজেলা চেয়ারম্যান সহ মোট ৬জন বিশেষ অতিথির নাম ঘোষনা থাকলেও কেউ না আসায় সমবায়ীরা তাদের বক্তব্য ক্ষোভ প্রকাশ করেছেন।

কেন্দ্রীয় সমবায় সমিতির নিজস্ব কার্যালয়ে আয়োজিত সভায় সভাপতি মোতাহার হোসেন রতনের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিআরডিবির ফরিদগঞ্জের সকর্মকর্তা (আরডিও) মশিউর রহমান ভুইয়া, (এ আর ডিও) মোঃ আবু শামিম, সহ বিভিন্ন সমবায়ী।

ফরিদগঞ্জ কেন্দ্রীয় সমবায় সমিতির নির্বাচিত চেয়ারম্যান মোতাহার হোসেন রতনের দায়িত্বন পালনের গত ১১ মাসের কার্যক্রমের উপর সমবায়ীরা সন্তোষ প্রকাশ করে বলেন, বিগত দিনে ১শ ৯৭টি সমিতির প্রায় ২২ হাজার সমবায়ী সঞ্চিত অর্থের গড়া সম্পদ রক্ষার স্বার্থে চেয়ারম্যানকে আরো কঠোর ভূমিকা নেয়ার প্রস্তাব করেন।

তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, বিগত দিনে উক্ত সমিতির দায়িত্বে যারা ছিলেন তারা মূলত রক্ষক হয়ে ভক্ষকের ভুমিকা পালন করে সমবায়ীদের জায়গা গড়া দোকান থেকে আয়ের অর্থ আত্বসাৎ করে গেছেন। এ ছাড়াও নিয়ম বহির্ভূত ভাবে সমবায়ীদের জায়গায় থাকা যে সব দোকান রয়েছে মূলত তাদেরকে উক্ত সভায় অবৈধ দখলদার হিসেবে আখ্যায়িত করা হয়েছে। কেন্দ্রীয় সমবায় সমিতিতে বিগত দিনে দায়িত্বে থাকা ব্যক্তিদের সীমাহীণ অনিয়ম, দূর্নীতি ও অর্থ আত্বসাতের সুনিিির্দষ্ট বনর্না দিয়ে সমবায়ী সম্পদ রক্ষার স্বার্থে অচিরেই প্রধানমন্ত্রী ও সমবায় মন্ত্রী সহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে স্মারকরিপি প্রদানের জন্য আহবান জানিয়েছেন সমবায়ীরা।

উক্ত সভায় এলাকার সাংসদ জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি মুহম্মদ শফিকুর রহমান, উপজেলা চেয়ারম্যান, ইউ্এনও শিউলী হরি , বিআরডিবির চাঁদপুরের কর্মকতা সহ মোট ৬ জন বিশেষ অতিথি হিসেবে নাম ঘোষনা থাকলেও তারা না এসে অতিথিদের মনোনীত কোন প্রতিনিধি উক্ত সভায় দেখতে না পেয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সভায় আগত সমবায়ীরা।

উক্ত সভার সভাপতি হিসেবে সমবায় সমিতির চেয়ারম্যান পৌর আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন রতন তার বক্তব্য বলেন, চেয়ারম্যান হিসেবে আমি নির্বাচিত হয়ে দায়িত্ব পাওয়ার পর আমার বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র করা হচ্ছে। সমবায়ীদের সম্পদ রক্ষার নামে বিগত সময়ে দায়িত্ব প্রাপ্ত ব্যক্তি সমবায়ী সম্পাদ রক্ষার নামে রক্ষক হয়ে মূলত ভক্ষকের ভুমিকা পালন করে গেছেন।

বক্তব্য তিনি আরো বলেন, আমার দায়িত্ব পালনকালে যদি সমবায়ীদের স্বার্থ বিরোধী কোন কাজ করে থাকি তাহলে আমার বিরুদ্ধে মামলা দিয়ে জনতার আদালতে আমাকে দাঁড় করাবেন। তবে যতদিন চেয়ারম্যানের দায়িত্বে থাকি ততদিন সমবায়ী সম্পদ রক্ষার স্বার্থে সকলের সহযোগিতা কামনা করছি।

শিমুল হাছান