চাঁদপুর

ফরিদগঞ্জে কৃষকলীগ নেতার ওপর হামলার প্রতিবাদে চাঁদপুরে মানববন্ধন

চাঁদপুর জেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক ও ফরিদগঞ্জ উপজেলার ২নং বালিথুবা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচ এম. হারুন-অর-রশিদের ওপর দূর্বৃত্তদের হামলা ও হত্যা চেষ্টার প্রতিবাদে চাঁদপুরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

শনিবার (২২ ফেব্রুয়রি) সকাল ১১টায় চাঁদপুর শহরের কালিবাড়ী শপথ চত্বরে জেলা কৃষকলীগের আয়োজনে এই মানববন্ধন কমূর্সচি পালিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা কৃষকলীগের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আলহাজ জয়নাল আবেদীন প্রধান, মতলব দক্ষিণ উপজেলা কৃষক লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ¦ লতিফ পাঠান, মতলব উত্তর উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, ফরিদগঞ্জ উপজেলা কৃষক লীগের সভাপতি ছাত্তার পাটওয়ারী, সহ-সভাপতি জহির হোসেন মিজি, সাধারণ সম্পাদক সফর আলী ও ফরিদগঞ্জ উপজেলার বালিথুবা ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক জুয়েল হোসেন টিটু।
মানববন্ধনে কৃষকলীগ নেতা ও চেয়ারম্যান হারুন অর রশিদ এর উপর হামলাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানিয়েছেন বক্তারা।

এসময় উপস্থিত ছিলেন জেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক আলমগীর গাজী, সদস্য আব্দুল মালেক রিপন, শাহআলম ভূঁইয়া, জহির হোসেন মিজি, মহসিন ইব্রাহিম, মো. মামুন ভুঁইয়া, হুমায়ুন কবির, চাঁদপুর পৌর কৃষকলীগের আহবায়ক ইব্রাহিম খলিল, ফরিদগঞ্জ কৃষক লীগের আহবায়ক মোঃ আবুল কাশেম পাটওয়ারী, সদস্য সচিব সফর আলী, মতলব দক্ষিণ উপজেলা কৃষক লীগের সিনিয়র সহ-সভাপতি জিলন পাটওয়ারী,২নং বালিথুবা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আমিন খান, ২নং বালিথুবা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ জুয়েল হোসেন টিটু, ইউপি সদস্য জাহাঙ্গির হোসেন, ২নং বালিথুবা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জিয়াউর রহমানসহ কৃষক লীগ জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ। আরও পড়ুন…ফরিদগঞ্জে ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে জখম : যানবাহন ভাংচুর

উল্লেখ্য, গত ১৩ ফেব্রুয়ারি উপজেলা পরিষদের সভা থেকে চেয়ারম্যান হারুন-অর-রশিদ নিজ এলাকায় যাওয়ার পথে ফরিদগঞ্জ উপজেলা সদরে দূর্বৃত্তরা তার উপর হামলা চালায়। এতে তার বাম হাতের ৩টি আঙ্গুল কেটে যায়। তাকে প্রথমে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। পরবর্তীতে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা প্রেরণ করা হয়। বর্তমানে তিনি ঢাকায় একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এই ঘটনায় মামলা হলেও আসামীরা এখনো কেউ আটক হয়নি।

চেয়ারম্যানের উপর হামলার ঘটনায় (১৪ ফেব্রুয়ারি) আহত ইউপি চেয়ারম্যান হারুনুর রশিদের ছোট ভাই জাহিদুল ইসলাম ঝুটন বাদী হয়ে ফরিদগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। এখনো পর্যন্ত ওই মামলায় ১ জন আসামী আটক হলেও বাকী আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বলে বাদী পক্ষের অভিযোগ।

প্রতিবেদক- কবির হোসেন মিজি

Share