Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে করোনা খাদ্য কর্মসূচীর কার্ড দ্বন্দ্বে ইউপি কার্যালয় ভাংচুর
ইউপি কার্যালয় ভাংচুর

ফরিদগঞ্জে করোনা খাদ্য কর্মসূচীর কার্ড দ্বন্দ্বে ইউপি কার্যালয় ভাংচুর

চাঁদপুরের ফরিদগঞ্জের গুপ্টি পশ্চিম ইউনিয়নে সরকারের বিশেষ খাদ্য কর্মসূচীর কার্ড বিতরনে যুবলীগ ও ছাত্রলীগকে যুক্ত না রাখার অভিযোগে ইউপি কার্যালয় ভাংচুর করা হয়েছে।

ঘটনাস্থলে গিয়ে জানা যায়, মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে অসহায় মানুষের কথা চিন্তা করে সরকার প্রদত্ত বিভিন্ন শ্রেণি পেশার মানুষের জন্য বিশেষ খাদ্য কর্মসূচীর কার্ড বিতরণ করা হয়। কার্ড বিতরনে স্থানীয় সাংসদের প্রতিনিধি, উপজেলা চেয়ারম্যানের প্রতিনিধি, আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও ইউনিয়ন যুবলীগ, ছাত্রলীগ ও অন্যান্য সংগঠনের নেতাকর্মীদের সাথে নিয়ে কার্ড বিতরন না করায় ইউনিয়ন যুবলীগের সভাপতি কামাল হোসেন ও ছাত্রলীগের সভাপতি আজাদ হোসেন রবিন দুই সহোদর ইউনিয়ন পরিষদে ব্যাপক হামলা ও আসবাবপত্র ভাংচুর চালায়।

কিন্তু ইউপি চেয়ারম্যান আবুল কালাম ভূঁইয়া স্বাক্ষরিত পরিষদের প্যাডে কার্ড বিতরনে সকলের সংশ্লিষ্টতা রয়েছে।

এ ব্যাপারে ইউনিয়ন যুবলীগের সভাপতি কামাল হোসেন জানায়, সরকার প্রদত্ত বিশেষ খাদ্য কর্মসূচীর কার্ড বিতরনে যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, মহিলা আ’লীগ ও যুব মহিলা লীগকে যুক্ত না রাখায় আমরা সকলে মিলে ইউপি চেয়ারম্যানকে জিজ্ঞাসা করতে পরিষদে গিয়েছি, হামলা এবং ভাংচুরের কোন ঘটনা ঘটেনি।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান আবুল কালাম ভূঁইয়া জানায়, সু- সম বন্টনের স্বার্থে আমি সকলকে সাথে রেখেই বিতরণ করেছি, যুবলীগ, ছাত্রলীগের কয়েকজনের সাথে যে ঘটনা ঘটেছে আমরা তা স্থানীয় ভাবে সমাধান করছি।

এ ব্যাপারে ইউএনও শিউলি হরি জানায়, আমি চেয়ারম্যানকে নির্দেশনা দিয়েছি সকলকে সাথে নিয়ে সরকারের বিশেষ খাদ্য কর্মসূচীর কার্ড গুলো সম বন্টন করার জন্য, পরিষদে হামলা ও ভাংচুর সম্পর্কে চেয়ারম্যান আমাকে জানিয়েছে। হামলার বিষয়টি খুবই দুঃখজনক।

প্রতিবেদক : শিমুল হাছান, ৬ মে ২০২০