Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে করোনায় ভালো নেই ইমাম মুয়াজ্জিনরা
namaz

ফরিদগঞ্জে করোনায় ভালো নেই ইমাম মুয়াজ্জিনরা

পবিত্র মাহে রমজানকে সামনে রেখে ইমাম- মুয়াজ্জিনরা ভালো থাকার কথা থাকলেও করোনার প্রাদুর্ভাবে ভালো নেই তারা।

জানা যায়,মহামারি মরণব্যদি করোনায় সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও আতংক বিরাজমান। এ মহামারি থেকে রক্ষা পেতে সরকারের পক্ষ থেকে স্বাস্থ্য বিধির পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রাখতে নির্দেশনা দেওয়া হয়। এ দিকে ধাপে ধাপে পুরো বাংলাদেশকে লকডাউন ঘোষনা করে সরকার । যার কারনে কর্মহীন হয়ে পড়ে সকল শ্রেনী পেশার মানুষ।

চলমান পবিত্র মাহে রমজানে সারা বছরের তুলনায় ইমাম মুয়াজ্জিনরা ভালো থাকার কথা থাকলেও লকডাউনের কারণে ভালো নেই চাঁদপুরের ফরিদগঞ্জে ইমাম মুয়াজ্জিনরা। মসজিদে মুসল্লীর সংখ্যা কম ও কর্মহীন হওয়ায় ইমাম মুয়াজ্জিনরা নিয়মিত বেতন ভাতা পাচ্ছে না। এদিকে লকডাউনের কারনে মিলাদসহ ধর্মীয় বিভিন্ন অনুষ্ঠান ও বেতন ভাতা বন্ধ হয়ে যাওয়ায় নিদারুণ কষ্টে জিবনজাপন করছে তারা।

এ বিষয়ে ফরিদগঞ্জ ওয়াপদা মসজিদের ইমাম জয়নাল আবেদীন, ঘড়িহানা রানার বাড়ি জামে মসজিদের খতিব মো. ইয়াছিন ও রুপসা দক্ষিন ইউনিয়নের ওমর ফারুকসহ বেশ কয়েকজন ইমাম জানায়, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস এর প্রাদুর্ভাবে সারা পৃথিবীর ন্যায় বাংলাদেশেও থমকে রয়েছে। সকল শ্রেনী পেশার মানুষ কর্মহীন হয়ে নিদারুণ কষ্টে দিনাতিপাত করছে।

দেশের আর্থিক সংকট ও মানুষের কর্মহীনতার কারণে মসজিদের মাসিক বন্ধের পাশাপাশি রমজানে মিলাদ মাহফিল এবং সকল ধর্মীয় আচার অনুষ্ঠান বন্ধ থাকায় আমরা / সকলে খারাপ সময় পার করছি। এমতাবস্থায় আমরা আল্লাহর সাহায্যর পাশাপাশি সরকারসহ সমাজের বিত্তবানরা এগিয়ে আসলেই আমাদের এই সমস্যার লাগব ইনশাআল্লাহ। পরিশেষে চলমান পরিস্থিতি থেকে আল্লাহর দরবারে সাহায্য কামনা করছি।

প্রতিবেদক:শিমুল হাছান,৮ মে ২০২০