Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে ইউনিয়ন বিএনপির দুই সভাপতিকে শোকজ
ইউনিয়ন

ফরিদগঞ্জে ইউনিয়ন বিএনপির দুই সভাপতিকে শোকজ

চাঁদাবাজি ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ফরিদগঞ্জ উপজেলার সুবিদপুর পূর্ব ইউনিয়ন বিএনপির সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.বেলায়েত হোসেন এবং পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন বিএনপির সভাপতি ফারুক হোসেন মিয়াজীকে শোকজ করা হয়েছে।

শনিবার (১৭ আগস্ট) উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক শরীফ মোহাম্মদ ইউনুছের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

শনিবার (১৭ আগস্ট) প্রদান করা শোকজের অভিযোগে প্রকাশ, সুবিদপুর পূর্ব ইউনিয়ন বিএনপির সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.বেলায়েত হোসেন ইউনিয়ন বিএনপির সভাপতি হয়েও ইতিপূর্বে আওয়ামী লীগের নেতাদের বিভিন্ন সভা সেমিনারে সক্রিয়ভাবে অংশ গ্রহণ করেছেন। সম্প্রতি সময়ে বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দের নির্দেশ অবমাননা করে সংগঠনের নিয়মশৃঙ্খলা ভঙ্গ করে স্থানীয় মানুষদের হুমকি-ধমকি প্রদর্শন করে বিভিন্ন অংকের টাকা চাঁদা দাবী করে আসছে।

অন্যদিকে পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন বিএনপির সভাপতি ফারুক মিয়াজীর বিরুদ্ধে আওয়ামী লীগের লোকজনের যোগসাজসে স্থানীয় কড়ৈতলী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পংকজ শর্মাকে স্কুল থেকে তাড়ানোর অপতৎপরতার অভিযোগ আনা হয় । যা বিএনপির জন্য হানিকর ও শৃঙ্খলা ভঙ্গকারী।

উভয়কেই কারণ দর্শানো নোটিশ পাওয়ার তিন দিনের মধ্যে লিখিত জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এবিষয়ে মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও সুবিদপুর পুর্ব ইউনিয়ন বিএনপির সভাপতি ইউপি চেয়ারম্যান মো.বেলায়েত হোসেন’র বক্তব্য পাওয়া যায়নি। তবে পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন বিএনপির সভাপতি ফারুক হোসেন মিয়াজী তার বিরদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করেছেন।

এদিকে ফারুক হোসেন মিয়াজীর অভিযোগ বিষয়ে কড়ৈতলী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পংকজ শর্মা লিখিত বিবৃতি দিয়েছেন। বিবৃতিতে তিনি ফারুক হোসেন মিয়াজীর বিরুদ্ধে আনিত অভিযোগটি সদস্য নয় বলে নিশ্চিত করেন। বরং বিদ্যালয়ের শিক্ষার মান্নোয়নে তিনি সর্বদা সহগোতিা করেন বলে জানিয়েছেন।

প্রতিবেদক: শিমুল হাছান, ১৭ আগস্ট ২০২৪