Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে আওয়ামী লীগের নতুন কমিটির দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ
আওয়ামী লীগের

ফরিদগঞ্জে আওয়ামী লীগের নতুন কমিটির দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ

চাঁদপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের পূর্বে ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের মেয়াদ উত্তীর্ণকমিটি বিলুপ্ত করে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠনের দাবিতে ফরিদগঞ্জ উপজেলা তৃণমূল আওয়ামীলীগের নেতাকর্মীরা সড়ক অবরোধ, প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করেছে।

২০ মে শনিবার দুপুরে ফরিদগঞ্জ-রায়পুর আঞ্চলিক সড়কের ফরিদগঞ্জ বাসস্ট্যান্ডে সড়ক অবরোধ, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এ সময় বিক্ষোভকারীরা বলেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের পূর্বে ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের মেয়াদ উত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠন করা হোক। চাঁদপুর জেলার বিভিন্ন উপজেলা আওয়ামীলীগের ইতিমধ্যে নতুন কমিটি দেওয়া হয়েছে। কিন্তু কোন কারনে ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কমিটি করা হয়না তা আমরা জানতে চাই। দীর্ঘদিন ধরে দলের ত্যাগীদের অমূল্যায়ন করে সংঠনকে অকেজো করে রাখা হয়েছে। আমরা চাই দলের নেতাকর্মীদের চাঙ্গা করতে জেলা আ’লীগের সম্মেলনের পূর্বই ফরিদগঞ্জের একটি নতুন কমিটি দেওয়া হোক।

তারা আরো বলেন, আমরা দলের সাধারন সম্পাদকের হস্তক্ষেপের মাধ্যমে ফরিদগঞ্জ উপজেলা আ’লীগের পুরাতন কমিটি বাতিল করে নতুন কমিটি ঘোষনা করার জোর দাবি জানান। ২০১২ সালের পর অদ্যবদি আওয়ামীলীগের কোন সম্মেলন হয়নি। মেয়াদের ভারে আওয়ামী লীগ নুয়ে পড়েছে। তাই মেয়াদ বিহীন কমিটি ভেঙ্গে দিয়ে দ্রুততম সময়ের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন দাবী করছি।

তারা বলেন, মুহম্মদ শফিকুর রহমান এমপির নেতৃত্বে ফরিদগঞ্জে ইতিমধ্যেই ব্যাপক উন্নয়ন সাধিত হয়। এই উন্নয়নের কথা জনগণের কাছে পৌছাতে ব্যর্থ বর্তমান কমিটি।

এ ব্যাপারে উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক হেলাল উদ্দিন বলেন, বর্তমান উপজেলা আওয়ামী লীগের কমিটি মেয়াদ উত্তীর্ণ। তাই আমরা অনতিবিলম্বে কমিটি ভেঙ্গে দিয়ে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠনের দাবিতে আমাদের এই আন্দোলন। আমরা আমাদের দাবী পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো। এ দাবীর বিষয়ে এমপি মুহম্মদ শফিকুর রহমান অবগত রয়েছেন।

এ সময় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ নেতা জিএম হাছান তাবাচ্ছুম, রুপসা দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান মো. শরীফ হোসেন খান, গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন ভূঁইয়া, আ’লীগ নেতা জাহাঙ্গীর পলোয়ান প্রমূখ।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক মো. ইসমাইল হোসেন পাটওয়ারী, উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক হেলাল উদ্দিন আহামেদ, আওয়ামীলীগ নেতা রফিকুল ইসলাম, মো.খলিলুর রহমান, নজরুল ইসলাম সুমন, শাহবুদ্দিন টিপু, সোহেল রানা, পুতুল সরকার, ছাত্তার পাটওয়ারী, শিমুল পাটওয়ারী, আকরাম হোসেন রবিন, মোস্তফা ঢালি, মাজহারুল ইসলাম মিরু, মোয়জ্জেম হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. কামরুল হাসান পাটওয়ারী, পৌর ছাত্রলীগের সভাপতি গাজী আলী নেওয়াজ, সাধান সম্পাদক মো. হৃদয় গাজীসহ বিভিন্ন ইউনিয়নের ও ওয়ার্ডের আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা।

প্রতিবেদক: শিমুল হাছান, ২০ মে ২০২৩