ফরিদগঞ্জে অসহায় বৃদ্ধার পরিবারকে হামলার অভিযোগ

চাঁদপুরের ফরিদগঞ্জে বসতভিটা থেকে বিতাড়িত করতে জয়ফুলন্নেছা (৬০) নামের এক অসহায় বৃদ্ধার পরিবারের উপর দফায় দফায় হামলা ভাংচুর করে নিজ বসতভিটা থেকে উচ্ছেদের পায়তারার অভিযোগ পাওয়া গেছে। কোন ছেলে সন্তান না থাকায় নিরিহ অসহায় বৃদ্ধাকে একা পেয়ে প্রায়ই মারধর করে বসতভিটা থেকে উচ্ছেদ করতে প্রভাব বিস্তার করছে একই বাড়ির মৃত আবুল বাশারের ছেলে শরীফ হোসেন গংরা।

এমন প্রভাবশালীদের হাত থেকে রেহাই পেতে চাঁদপুর আদালতে মামলা চলমান থাকা সত্ত্বেও বারবার তারা হামলা ও ভাংচুরের শিকার হচ্ছেন। এমনই অভিযোগ বৃদ্ধা জয়ফুলন্নেছা সহ তার পরিবারের লোকজনের। অমানবিক এই হামলার ঘটনাটি ঘটেছে উপজেলার ৭ নং পাইকপাড়া ইউনিয়নের পূর্ব ভাওয়াল গ্রামের পাটওয়ারী বাড়িতে।

ওই গ্রামের নুরুল আমিনের স্ত্রী বৃদ্ধা জয়ফুলন্নেছা জানান, দীর্ঘ কয়েক বছর ধরে তার প্রতিবেশী শরীফ হোসেন গংদের জায়গা সংক্রান্ত বিরোধের জের ধরে তাদেরকে বাড়ি থেকে উচ্ছেদের জন্য নানা ধরনের ষড়যন্ত্র মারপিট করে আসছে। তাদের হামলায় মা মেয়েসহ একই পরিবারের ৪ জনকে আহত করে। এছাড়াও প্রায় তাদেরকে বসত ঘরে অবরুদ্ধ করে রাখে এবং কয়েকটি গাছ কেটে ফেলে রাসেল গংরা।

এ ঘটনায় জয়ফুলন্নেছার ভাতিজাসহ ৪ জনকে বিবাদী করে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। যার নং সিআর ৫০৯/ ২১। অভিযোগটি তদন্ত করে কোর্টে প্রেরন করায় ক্ষিপ্ত হয়ে নানা অত্যাচার করছে নিরিহ জয়ফুলন্নেছার পরিবারকে।

তারা আরো জানায়, চাঁদপুর আদালতে দুটি মামলা চলমান থাকা সত্ত্বেও তাদের কাছ থেকে ভূমি দখল গাছপালা কেটে নিয়ে যাওয়া চলাচলের রাস্তা এবং বসত ঘরের দরজার সামনে বেড়া দিয়ে হয়রানি করা হচ্ছে তাদেরকে।

এলাকার নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান, অভিযুক্ত শরীফ হোসেন ও তার ভাই সহ পরিবারের সবাই মিলে এই অসহায় পরিবারের উপর হামলা চালায়। এভাবে গত কয়েক বছর ধরে বিভিন্ন সময়ে অসহায় বৃদ্ধ জয়ফুলন্নেচ্ছা ও তার পরিবারকে মারধর এবং বসত ঘরে হামলা চালিয়ে বসতভিটা থেকে উচ্ছেদের পাঁয়তারা করছেন প্রভাবশালী পরিবারটি।

শরীফ হোসেন গংদের এমন অমানবিক অত্যাচারে খুবই আতঙ্কের সাথে দিনযাপন করছেন অসহায় বৃদ্ধ ও তার পরিবারের লোকজন। প্রভাবশালী দের হাত থেকে রক্ষা পেতে প্রশাসনের দৃষ্টি কামনা করছেন ভুক্তভোগী পরিবারটি।

এ বিষয়ে অভিযুক্ত শরীফ হোসেনের সাথে কথা বলতে চাইলে তাকে বাড়িতে পাওয়া যায়নি। পরবর্তীতে তার ব্যবহৃত মোবাইল নাম্বারে একাধিকবার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ১০ মার্চ ২০২২

Share