Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলছে
PIC-23-12-19

ফরিদগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলছে

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ৪ টি ইউনিয়নে চাঁদপুর সেচ প্রকল্পের বরোপিট খালের উপর অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য আজ ২৩ ডিসেম্বর সোমবার সকাল থেকে ২২৭ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ চলছে।

উচ্ছেদের সময় জেলার অতিরিক্ত ম্যাজিট্রেট (ভূমী অধিগ্রহন কর্মকর্তা অমিত চক্রবর্তী , সহকারী কমিশনরা মোর্শেদৃল ইসলাম, ফরিদগঞ্জের নির্বাহী কর্মকর্তা শিউলী হরি, সহকারী কমিশনার শারমিন আক্তার।

চাঁদপুর জেলা প্রশাসন, পানি উন্নয়ন বোর্ড, ফরিদগঞ্জ উপজেলা প্রশাসন, ভূমি অফিস এবং পুলিশ প্রশাসনের যৌথভাবে আজ এই অভিযান চলেছে ।
ফরিদগঞ্জ উপজেলার ৪টি ইউনিয়নে যথাক্রমে বালিথুবা পূর্ব , বালিথুবা পশ্চিম, সুবিদপুর পশ্চিম এবং গুপ্টি পুর্ব ইউনিয়নে বরোপিট খালের উপর অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছে।

সারা দেশে একযোগে সকল খাল নদী ও বরোপিট খাল দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান অংশ হিসেবে আজ ফরিদগঞ্জে পরিচালিত হচ্ছে আজ ২৩ ডিসেম্বর (সোমবার)। চাঁদপুরে সেচ প্রকল্পের অভ্যন্তরে বরোপিট খালের উপর নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালিত হচ্ছে।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন, চাঁদপুর সার্কিট হাউস ও পানি উন্নয়ন বোর্ড সংলগ্ন লেকটি দীর্ঘদিন যাবৎ নোংরা ও কিছু অংশ অবৈধ দখলদার কর্তৃক বেদখল হয়েছিল। জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান এর নির্দেশে লেকটির সৌন্দর্য বর্ধনের লক্ষ্যে লেকের পাড়ের ১৫ টি অবৈধ স্থাপনা ভ্রাম্যমান আদালতের মাধ্যমে উচ্ছেদ করা হয়েছে। জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডের যৌথ উদ্যোগে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয় ।

তিনি আরো বলেন, জেলা প্রশাসন, পানি উন্নয়ন বোর্ড ও সড়ক বিভাগের উদ্যোগে শীঘ্রই লেকটির সৌন্দর্যবর্ধনের কাজ শুরু হবে।

অভিযানে উপস্থিত ছিলেন চাঁদপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলাম, উপ বিভাগীয় প্রকৌশলী মো. মোশারফ হোসেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট আবিদা সুলতানা, পুলিশ সদস্যবৃন্দ ও সাংবাদিকবৃন্দ।

প্রতিবেদক : শিমুল হাছান, ২৩ ডিসেম্বর ২০১৯