Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জের মাদক ব্যবসায়ীর ৭ বছর সশ্রম কারাদণ্ড
karaghar-chandpur
চাঁদপুর জেলা কারাগার (ফাইল ছবি)

ফরিদগঞ্জের মাদক ব্যবসায়ীর ৭ বছর সশ্রম কারাদণ্ড

চাঁদপুরে ফরিদগঞ্জে মাদক বহনের অপরাধে মো.রকিবুল ইসলাম (২৭) নামে যুবককে ৭ বছরের সশ্রম কারাদণ্ড ও ২ হাজার টাকা জরিমানা করেছে আদালত।

রোববার (২৮ জানুয়ারি) দুপুর ৩টায় চাঁদপুর জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ এ রায় দেন। সাজাপ্রাপ্ত রকিবুল ইসলাম জামালপুর জেলার মেলান্দহ থানার রায়ের বাকাই গ্রামের মুন্সি বাড়ির মো. নুরুল ইসলাম মুন্সীর ছেলে।

মামলার বিবরণ থেকে জানাযায়, ২০১৫ সালের ১৪ আগস্ট দুপুর সাড়ে ১২ টায় ফরিদগঞ্জ উপজেলা সদরের বাসস্ট্রান্ডে সন্দেহজনকভাবে পুলিশ রকিবুলকে আটক করে। সে চট্টগ্রাম থেকে জোনাকি নামক পরিবহন থেকে নেমে অটো স্ট্যান্ডে ঘুরাঘুরি করছিল। পরে তাকে তল্লাশি করে দেহের সঙ্গে প্যাকেটে মোড়ানো থাকা ১২৮০ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেন।

পরে তার বিরুদ্ধে ফরিদগঞ্জ থানা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়। তাকে আদালতে প্রেরণ করা হলে আদালত কারাগারে পাঠানোর নির্দেশ দেয়। মামলার তদন্তকারী কর্মকর্তা ফরিদগঞ্জ থানার তৎকালীন সময়ের উপ-পরিদর্শক (এসআই) মো. হুমায়ুন কবির একই সালের ২ সেপ্টেম্বর আদালতে চার্জসীট দাখিল করেন।

সরকার পক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) আমান উল্লাহ জানান, দীর্ঘ প্রায় ৩ বছর মামলা চলাকালীন সময়ে আদালত ১২ জন সাক্ষীর মধ্যে ৬ জনের সাক্ষ্য গ্রহণ করেন এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯৯০ এর টেবিল ১৯ (১) অপরাধ আমলে নিয়ে আসামীর উপস্থিতিতে ৭ বছরের সশ্রম কারাদন্ড এবং ২ হাজার টাকা জরিমানা করেন।

সরকার পক্ষের সহকারী আইনীজীবী (এপিপি) ছিলেন মোক্তার হোসেন অভি এবং আসামী পক্ষে সরকারি নিযুক্ত আইনজীবী ছিলেন জাহাঙ্গীর আলম।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক
: আপডেট, বাংলাদেশ সময় ০৯:৩৩ পিএম, ২৮ জানুয়ারি ২০১৮, রোববার
ডিএইচ