ফরিদগঞ্জের ঘনিয়ায় ভাইয়ের হামলায় ভাই আহত

চাঁদপুরের ফরিদগঞ্জ এক মাদকাসক্ত বড় ভাইয়ের হামলায় ছোট ভাই আহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটে উপজেলার ঘনিয়া গ্রামে গত ১৯ ফেব্রুয়ারি শুক্রবার সকাল ৭টায়।

মৃত. চাঁদ মিয়া মোল্লার বড় ছেলে এলাকার চিহিৃ মাদকাসক্ত ও জুয়ারি লুৎফর রহমানের নেতৃত্বে দেশীয় অস্ত্রের হামলায় তার ছোট ভাই মো. মনু মোল্লা গুরতর আহত হয়। বর্তমানে সে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।

হামলার ঘটনায় আহতের স্ত্রী সামছুন্নাহার বেগম বাদী হয়ে চাঁদপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (মামলা নং ১৮/২০১৬) দায়ের করে। মামলায় লুৎফর রহমান পিতা. মৃত. চাঁদ মিয়া মোল্লা, মাহিন বেপারি, তুহিন বেপারি, পিতা আ. রব বেপারি, রোশন আরা বেগম স্বামী মো. জামাল হোসেন মোল্লা এই ৫ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজহারে তিনি দাবি করেন, পারিবারিক সম্পত্তিগত বিরোধকে কেন্দ্র করে কথাকাটাকাটির সূত্রধরে লুৎফর রহমান উল্লেখিত আসামিসহ এলাকার সন্ত্রাসী বাহিনি দিয়ে তাদের উপর হামলা চালায়। হামলায় দেশীয় অস্ত্রের (টেটা) আঘাতে মো. মনু মোল্লার পা গুরুতর জখম হয়। হামলাকারীরা একই সময় তাদের ব্যবহিত দুটি মোবাইলসহ আরো কিছু মালামাল চিনিয়ে নিয়ে যায়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

আহত মো. মনু মোল্লা জানান, তার বড় ভাই একজন নেশাগ্রস্থ ও জুয়ারি। সে স্থানীয় মাস্তান দিয়ে তাদের উপর নির্যাতন চালিয়ে পারিবারিক সম্পত্তি দখল করে নেয়।

তিনি আরো জানান, তাদের মোট ৫ ভাই। পৈত্রিক সম্পত্তির সব কাগজপত্র বড় ভাই লুৎফর রহমানের কাছে থাকায় তাদের মাঝে সম্পত্তি নিয়ে বর্তমানে ঝামেলার সৃষ্টি হয়। ফলে এ নিয়ে ইউনিয়ন পরিষদসহ পঞ্চায়াতের মাধ্যমে বেশ কয়েকার সালিশ হয়। তবে বড় ভাই ঐ সালিশ মানতে নারাজ।

তারই সুত্রধরে লুৎফর রহমান প্রায় ১৩ শতাংশ ফসলি সম্পত্তি (নাল জমি) সম্প্রতি সন্ত্রাসী দিয়ে দখল নেয়। সন্ত্রাসীরা দাবি করে লুৎফর রহমান ঐ সম্পত্তি তাদের কাছে ইজারা (কট) দিয়েছে। ফলে পৈত্তিক সম্পত্তি হতে বঞ্চিত করতে তার বড় ভাই প্রভাব বিস্তার করে আসছে। এ জন্যই সে সন্ত্রাসী বাহিনী দিয়ে একের পর এক হামলাসহ ভয় ভীতি প্রদর্শন করে আসছে তাদের।

মামলার বাদী সামছুন্নাহার বেগম জানান, মামলার পর আসামিরা এলাকায় আত্মগোপনে থেকে এখন তাদের প্রাণহানির হুমকি প্রদান করে আসছে। বর্তমানে তাদের পুরো পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছে। ফলে সন্ত্রাসীদের হাত থেকে রক্ষাপেতা তার প্রশাসনসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সহযোগিতা কমনা করছে।

স্টাফ করেসপন্ডেন্ট: আপডেট ০৪:১৪ এএম, ২১ মার্চ ২০১৬, সোমবার
ডিএইচ

Share