Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জের গুপ্টি ইউপি’র কর্মসৃজন প্রকল্পের কাজ সম্পন্ন
Faridgonj

ফরিদগঞ্জের গুপ্টি ইউপি’র কর্মসৃজন প্রকল্পের কাজ সম্পন্ন

সরকারের পল্লী উন্নয়ন প্রকল্পের অন্যতম একটি হচ্ছে কর্মসৃজন প্রকল্পের কাজ। যা বাস্তবায়ন করে থাকে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস ও স্থানীয় ইউনিয়ন পরিষদ। তেমনি একটি কাজ হচ্ছে ফরিদঞ্জের গুপ্টি পশ্চিম ইউনিয়নের ৪০ দিনের কর্মসৃজন প্রকল্পের কাজ ।

ইতিমধ্যে কয়েকটি ওয়ার্ডের গ্রামীণ রাস্তায় মাটি কাটা হয়েছে। আর এসব রাস্তাঘাট মাটি কাটার ফলে চলাচলের ব্যবস্থা গতিশীল হয়েছে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের সচিব অন্তু দে বলেন, ‘২০১৭-১৮ সালের কর্মসৃজন প্রকল্পের কাজ গুপ্টি পশ্চিম ইউনিয়নে কয়েকটি ওয়ার্ডের স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে ভাগ করে দেয়া হয়েছে।

এগুলো হচ্ছে স্থানীয় দাস বাড়ি হতে ওসমান হাজী বাড়ি পর্যন্ত ২ লাখ ৮০ হাজার টাকার কাজ। হামছাপুর পাকা রাস্তা হতে গোলভান্ডার গেইট পর্যন্ত ৩ লাখ ৫৭ হাজার টাকার কাজ।

খাজুরিয়া উচ্চ বিদ্যালয় হতে পশ্চিম ষোলধানা সীমানা পর্যন্ত ২ লাখ ৮০ হাজার টাকার কাজ। হোগলী মৃধ্যা বাড়ি হতে ওয়ার্ডের সীমানা পর্যন্ত ২ লাখ ৮০ হাজার টাকার কাজ। মান্দারতলী হতে রূপসা ব্রিজ পর্যন্ত ২ লাখ ৪৫ হাজার টাকার কাজ। প্রথম পর্যায়ে এসব ওয়ার্ডে সব মিলে প্রায় ১৫ লাখ টাকার মাটি কাটার কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।

চেয়ারম্যান আবুল কালাম ভূঁইয়া বলেন, ‘স্থানীয় ইউপি সদস্যদের প্রকল্পের সভাপতি করে উক্ত কাজ ভাগ করে দিয়েছি। তবে আমি কাজ চলমান অবস্থায় উক্ত স্থানগুলোতে একাধিক বার সরেজমিনে গিয়েছি। কোনো অনিয়মের চেষ্টা করা না হয়। সে সাথে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আওরঙ্গজেব কাজ বুঝে নিয়ে দু’ভাগে শ্রমিকদের বিল দিয়েছেন।

প্রতিবেদক : জহিরুল ইসলাম জয়