Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জের উষা মেডিকেল ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ
মেডিকেল

ফরিদগঞ্জের উষা মেডিকেল ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ

মুক্তিযুদ্ধের সংগঠক, ফরিদগঞ্জের কৃতি সন্তান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা প্রয়াত আমিনুল হক মাস্টারের নাতনী ফারহানা হক উষা ২০২১-২২ সালের মেডিকেল ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। ৫ এপ্রিল মঙ্গলবার প্রকাশিত ফলাফলে এমন তথ্য জানা গেছে।

উষার পরিবার সূত্রে জানাগেছে, ২০০৩ সালের ৩ সেপ্টেম্বর ফরিদগঞ্জ পৌর এলাকার সাফুয়া গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে উষার জন্ম হয়। ফারহানা হক উষা ফরিদগঞ্জ বালিকা উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণির সমাপনি পরীক্ষা ও ফরিদগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি পরীক্ষায় এ প্লাস এবং ২০১৯ সালে এসএসসি পরিক্ষায় জিপিএ ৫ পেয়েছে। এরপর উষা ২০২১ সালে গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পরিক্ষায়ও জিপিএ ৫ পেয়েছে উষা।

২০২২ এর মেডিকেল পরিক্ষায় পাবনা সরকারি মেডিকেল কলেজে সিলেক্টেড হয়েছেন উষা।

ফারহানা হক উষা ফরিদগঞ্জের মুক্তিযুদ্ধের সংগঠক ও যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা প্রয়াত আমিনুল হক মাস্টারে তৃতীয় ছেলের মঈনুল হক ফারুক ও মাতা মোরশেদা বেগমের ছোট মেয়ে।

ফলাফল প্রকাশের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় উষা বলেন, আমার এই অবস্থানে আসার পেছনে আমার বাবা-মা এবং পরিবারের লোকজনের সীমাহীন ভূমিকা রয়েছে।

উষা আরো জানান, বাবা- মায়ের প্রত্যাশা পূরণের লক্ষ্যেই ডাক্তারি পড়ায় মনোযোগী হই এবং ছোটবেলা থেকেই ‘ডাক্তার হওয়ার বিষয়ে আমার স্বপ্ন ছিল। ভবিষ্যৎ পরিকল্পনা জানতে চাইলে তিনি বলেন, ‘প্রথম চাওয়া হলো, একজন ভালো ডাক্তার হওয়া। সেই সঙ্গে একজন ভালো মানুষ হওয়া, যাতে মানুষের সেবা করতে পারি।’

প্রতিবেদক: শিমুল হাছান, ৬ এপ্রিল ২০২২