উপজেলা সংবাদ

ফরাক্কাবাদ ডিগ্রি কলেজের পুরস্কার বিতরণ

চাঁদপুর সদরের ফরাক্কাবাদ ডিগ্রি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। এর আগে একইদিন সকালে প্রতিযোগিতার উদ্বোধন করেন নির্বাচন কমিশানার মো. শাহ্ নেওয়াজ। বিকেলে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় বিশ্ব বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. হারুন-আর রশিদ।

তিনি তার বক্তব্যে বলেন, এই কলেজের না আসলে আমি বুজতে পারতাম না কি সুন্দর একটি পরিবেশে এই কলেজটির অবস্থান। বাংলাদেশে হাতে গনা অল্প কয়েকটি কলেজে এরকম সুন্দর একটি দিঘী রয়েছে।

তিনি বলেন, একটি জাতিকে জাগিয়ে তুলতে হলে সর্বপ্রথম শিক্ষার দিকে নজর দিতে হবে। শিক্ষিত কোনো জাতি পিছিয়ে থাকে না। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো সুখী-সমৃদ্ধ একটি বাংলাদেশ গড়ে তোলা। সেই স্বপ্ন বাস্তবায়ন করতে হলে একটি শিক্ষিত জাতি গড়ে তুলতে হবে। বর্তমান সরকার বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের মাঝে ৩৩ কোটি বই বিনামূল্যে বিতরণ করছেন, যা অকল্পনিয় ছিলো।

তিনি আরো বলেন, মেয়েদের শিক্ষা নিশ্চিত করার জন্য যা যা করণীয় তা করার জন্য আমি আপনাদের সহযোগিতা কামনা করছি। আমি চাই এদেশের প্রত্যেকটা মেয়ে উচ্চ শিক্ষা অর্জন করার সুযোগ পাক। শুধুমাত্র এই কলেজটিই নয়, আমি চাই বাংলাদেশের প্রত্যেকটি কলেজে অনার্স মাস্টার্সসহ মাস্টার ডিগ্রি চালু হোক এই কামনা করি। তবে সে ধরণের অবকাঠামোগত সুযোগ-সুবিধা বৃদ্ধি করতে হবে। আপনার ফরাক্কাবাদ কলেজের জন্য যতগুলো চান ততগুলো বিষয়ে অনার্স করার ব্যবস্থা করা হবে। তবে আপনাদের একটি বিষয় নিশ্চিত করতে হবে তা হলো ছাত্র-ছাত্রীদের শ্রেনীকক্ষ, শিক্ষক ও অবকাঠামো।

বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্য ও ফরাক্কাবাদ ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি সুজিত রায় নন্দির সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, ফরাক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রুহুল আমিন হাওলাদার, ডিগ্রি কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মো. মাঈন উদ্দিন।

স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ্য ড. মো. হাসান খান। কলেজের ম্যানেজিং কমিটির সদস্য ডাক্তার মো. জাহাঙ্গীর আলমের পরিচালনায় অনুষ্ঠানে বিভিন্ন কলেজের শিক্ষক, স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ ও ফরাক্কাবাদ ডিগ্রি কলেজের শিক্ষাক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
: আপডেট ১০:৩৩ পিএম, ১৫ মার্চ ২০১৬, মঙ্গলবার
ডিএইচ

Share