Home / চাঁদপুর / ফটো জার্নালিস্ট এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার নির্বাচন সম্পন্ন
ফটো জার্নালিস্ট

ফটো জার্নালিস্ট এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার নির্বাচন সম্পন্ন

বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার কার্যকরি পরিষদ নির্বাচন-২০২৩ শনিবার (১১ মার্চ) বেলা ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত একটানা চাঁদপুর প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৮টি পদে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এতে ৩৫জন ভোটারের মধ্যে ৩৫টি ভোটই গ্রহণ হয়।

নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হন সাবেক সভাপতি এমএ লতিফ এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন শাওন পাটওয়ারী।

বিকেলে ভোট গননা শেষে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার বাদল মজুমদার। সহযোগিতায় ছিলেন নির্বাচন কমিশনার মো. মাসুদ আলম ও এমআর ইসলাম বাবু।

নির্বাচনের চূড়ান্ত ফলাফল হচ্ছে সভাপতি পদে এম এ লতিফ পেয়েছেন- ১৯ ভোট, গোলাম মোস্তফা পেয়েছেন ১৬ ভোট। সিনিয়র সহ-সভাপতি পদে কেএম মাসুদ পেয়েছেন ১৪ ভোট, কবির হোসেন মিজি পেয়েছেন ২১ ভোট। সহ-সভাপতি (জুনিয়র) এস এম সোহেল ও এম এম কামাল যৌথভাবে ১৭ ভোট পেয়েছেন। পরবর্তীতে লটারীর মাধ্যমে বিজয়ী হয়েছেন এসএম সোহেল। সাধারণ সম্পাদক পদে অভিজিত রায় পেয়েছেন ৯ ভোট এবং শাওন পাটওয়ারী পেয়েছেন ২৬ ভোট। সিনিয়র যুগ্ম সম্পাদক পদে মাজহারুল ইসলাম অনিক পেয়েছেন ২৪ ভোট এবং আশিক বিন রহিম পেয়েছেন ১১ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে মো. আব্দুর রহমান গাজী পেয়েছেন ১৯ ভোট এবং সাইদ হোসেন অপু পেয়েছেন ১৫ ভোট। কোষাধ্যক্ষ পদে মো. আলমগীর হোসেন পেয়েছেন ১২ ভোট এবং কেএম সালাউদ্দিন পেয়েছেন ২২ ভোট। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে শাহরিয়ার খান কৌশিক পেয়েছেন ১৫ ভোট এবং মোহাম্মদ বাদশা ভূঁইয়া পেয়েছেন ২০ ভোট।

এছাড়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন যুগ্ম সম্পাদক (জুনিয়র) শরীফুল ইসলাম, দপ্তর সম্পাদক সজীব খান, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক আনোয়ারুল হক, কার্যকরি সদস্য চৌধুরী ইয়াসিন ইকরাম, মোহাম্মদ সাইফুল আজম ও শেখ আল মামুন।

নির্বাচনের শুরু থেকে চাঁদপুর প্রেসক্লাব প্রাঙ্গন উৎসব মুখর পরিবেশ সৃষ্টি হয়। শেষ পর্যন্ত খুবই সুষ্ঠু ও সুন্দর পরিবেশে নির্বাচন কার্যক্রম সম্পন্ন হয়। নির্বাচন পরিদর্শনে আসেন জেলা সদরের বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক, রাজনৈতিক নেতা ও বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ। নির্বাচনে চাঁদপুর সদর মডেল থানার পুলিশ সদস্যরা আইন শৃঙ্খলা নিয়ন্ত্রনে সার্বিক সহযোগিতা করেন।

ভোট গ্রহনের কাজে সহযোগিতা করেন ফটো জার্নালস্টি এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার সদস্য শাহরিয়া পলাশ, এইচএম নিজাম, গাজী মো. ইমাম হাসান ও মোহাম্মদ ইব্রাহীম খান।

সিনিয়র স্টাফ করেসপন্ডেট, ১১ মার্চ ২০২৩