চাঁদপুর

‘প্রয়োজনে চাঁদপুর ছেড়ে চলে যাবো, তারপরেও মা ইলিশ রক্ষা করবো’

চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল বলেছেন, ‘মা ইলিশ রক্ষার ২২ দিনে যদি একটি ইলিশও নিধন হয়, তাহলে ওই ইউনিয়নের চেয়ারম্যানকে হাজত খাটতে হবে। প্রয়োজন হলে আমি চাঁদপুর ছেড়ে চলে যাবো। তারপরও চাঁদপুরের মা ইলিশ রক্ষা করবো।

সোমবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মা ইলিশ রক্ষা কার্যক্রম সংক্রান্ত নদীর তিরবর্তী ইউনিয়ন চেয়ারম্যানদের নিয়ে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘এ বছর মা ইলিশ রক্ষায় সকল চেয়ারম্যানদের সহযোগিতা করতে হবে। যারা সহযোগিতা না করবে, তারা নজরদারীতে থাকবে। সরকার ওই সকল চেয়ারম্যানদের বিরুদ্ধে ব্যবস্থা নিবে। আগামী ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত মা ইলিশ ধরা বন্ধ করেছে সরকার । পদ্মা-মেঘনা নদীর তীরবতী চাঁদপুর এলাকায় ৬০ কিলোমিটার এ ২২ দিনে যদি একটি মা ইলিশও যাতে নিধন না হয়,তার ব্যাপারে জনপ্রতিনিধিদের কঠোর নজরদারী থাকতে হবে । চেয়ারম্যানদের দায়িত্ব নিতে হবে । ১২ অক্টোবর থেকে স্থানীয় জনপ্রতিনিধিরা নদী এলাকায় জনগনকে নিয়ে সভা,সমাবেশ করতে হবে।’

বক্তব্য রাখেন, নৌ পুলিশ সুপার সুব্রত কুমার হালদার, মৎস্য কর্মকর্তা সফিকুর রহমান, হাইমচর উপজেলা চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী। এসময় উপস্থিত ছিলেন. অতিরিক্ত জেলা প্রশাসক মো. শাহাদৎ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আব্দুল হাই, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি বিএম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র সিদ্দিকুর রহমান ঢালী প্রমুখ।

: আপডেট, বাংলাদেশ সময় ০৬:৫০ পিএম, ০৩ অক্টোবর ২০১৬, সোমবার
ডিএইচ

About The Author

প্রতিবেদক- শরীফুল ইসলাম
Share